আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

টুইটার কিনে নিতে চান এলন মাস্ক! কত টাকার প্রস্তাব দিলেন জানেন?

April 14, 2022 | < 1 min read

কয়েক দিন আগেই টুইটারের বোর্ডে প্রবেশের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। আর তারপর পরই বোমা ফাটালেন টেসলা কর্তা। সংস্থার চেয়ারম্যান ব্রেট টেলরকে চিঠি দিলেন তিনি। সেখানে এলন লেখেন, ‘বিনিয়োগ করার পর থেকে, এখন আমি বুঝতে পারছি যে, সংস্থাটি (টুইটার) তার বর্তমান কাঠামোতে থেকে, সামাজিক প্রয়োজনীয়তাকে সমৃদ্ধ করবে না বা মেটাতে পারবে না। টুইটারকে একটি প্রাইভেট কোম্পানি হিসেবে রূপান্তরিত করতে হবে।’

‘এটাই আমার সেরা ও চূড়ান্ত প্রস্তাব। যদি এটি গৃহীত না হয়, তবে আমাকে শেয়ারহোল্ডার হিসাবে আমার অবস্থান পুনর্বিবেচনা করতে হবে,’ স্পষ্ট লিখেছেন এলন মাস্ক।

কত টাকার প্রস্তাব দিয়েছেন?

এলন মাস্ক শেয়ার প্রতি ৫৪.২০ ডলারের (ভারতীয় মুদ্রায় ৪,২০০ টাকা) অফার দিয়েছেন। বৃহস্পতিবার একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে সেটি প্রকাশ করা হয়। টুইটারের ১ এপ্রিল ক্লোজিংয়ের নিরিখে এটি ৩৮% প্রিমিয়াম প্রদান করে। মোট অঙ্ক দাঁড়াচ্ছে প্রায় ৪১ বিলিয়ন মার্কিন ডলার।

সাম্প্রতিক ক্রয়ের পর ৯.২% মালিকানা এলন মাস্কের হাতে। সংস্থার বৃহত্তম একক শেয়ার হোল্ডার তিনি।

বিশ্বের ধনীতম ব্যক্তি বিনিয়োগ করার সুপ্রভাব পড়ে টুইটারের শেয়ারে। এলনের বিনিয়োগের খবর ছড়ানোর সঙ্গে সঙ্গেই চড়তে শুরু করে টুইটারের শেয়ার। ১ এপ্রিল টুইটারের শেয়ার দর ছিল ৩৯.৩১ ডলার করে। এলনের প্রবেশ পর থেকে সেটাই বেড়ে ৪৫.৮৫ ডলার হয়ে যায়।এদিকে এতটা শেয়ার থাকা সত্ত্বেও বোর্ডে প্রবেশ করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন ইলন মাস্ক।

TwitterFacebookWhatsAppEmailShare

#twitter, #Elon Musk

আরো দেখুন