খেলা বিভাগে ফিরে যান

পঞ্জাবকে ১-০ হারিয়ে সন্তোষ ট্রফির অভিযান শুরু বাংলার

April 16, 2022 | < 1 min read

দারুণ শুরু বাংলার (Bengal Santosh Trophy)। কঠিন প্রতিপক্ষ পাঞ্জাবকে (Punjab) ১-০ গোলে হারিয়ে সন্তোষ ট্রফি অভিযান শুরু করল বাংলা (Bengal) দল।

যে কোনও টুর্নামেন্টের প্রথম ম‍্যাচটা কঠিনই থাকে। তারপর পাঞ্জাব যখন প্রতিপক্ষ হয় চাপটা আরও বেড়ে গিয়েছিল। সঙ্গে প্রচন্ড গরমে সকাল সাড়ে ন’টায় ম‍্যাচ খেলা।

বাংলার পরবর্তী ম‍্যাচ ১৮ এপ্রিল,প্রতিপক্ষ কেরল। তৃতীয় ও চতুর্থ ম‍্যাচ যথাক্রমে ২২(প্রতিপক্ষ মেঘালয়) ও ২৪ এপ্রিল (প্রতিপক্ষ রাজস্থান)।

সব মিলিয়ে চাপ নিয়েই আজ শনিবার কেরলের মালাপুরমে সন্তোষ ট্রফির মূলপর্বের প্রথম ম‍্যাচ খেলতে নেমে জয় ছিনিয়ে নিল বাংলা। ৬১ মিনিটে জয়সূচক গোলটি করে ম‍্যাচের সেরা হয়েছেন শুভম ভৌমিক। ম‍্যাচে আহত হয় মনোতোষ চাকলাদার। তাঁর মাথা ফেটে গিয়েছে। চোট পেয়েও ম‍্যাচ খেলেন মনোতোষ।

এদিকে বাংলা দলের ফুটবলারদের উৎসাহ দিতে কেরল পৌঁছে গিয়েছেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়, সহ সভাপতি পার্থসারথি গঙ্গোপাধ্যায় এবং সহ সচিব রাকেশ (মুন) ঝাঁ।

শুক্রবার সন্ধ‍্যায় ফ্লাইটে বেঙ্গালুরু পৌঁছে, রাতেই গাড়ি করে ৪০০ কিলোমিটার দুরে কেরলের মালাপ্পুরমের উদ্দেশে রওনা হন। তাঁরা আজ সকালে মালাপ্পুরম পৌঁছেই মাঠে গিয়ে ফুটবলারদের উৎসাহ দেন।

বাংলার কোচ রঞ্জন ভট্টাচার্য বলেছেন, কেরলে খুব তাপমাত্রা, অত্যাধিক গরম। তার উপরে সকালে ম‍্যাচ। ছেলেরা এই প্রতিকুলতা উপেক্ষা করে বাংলার স্বার্থে দুর্দান্ত লড়াই করে জয় ছিনিয়ে নিয়েছে। আমরা ধাপে ধাপে এগোতে চাই।’’

আইএফএ সচিব জানান, ছেলেদের দিকে নজর দিতেই আমি কেরলে চলে এসেছি। আমাদের দল খুব ভাল, সঠিক লক্ষ্যে পৌঁছে যাবে এটাই আমাদের বিশ্বাস।

এদিন খেলায় বাংলার গোলরক্ষক প্রিয়ন্ত কুমার সিং দারুণ কয়েকটি সেভ না করলে দল মুশকিলে পড়ত। বাংলার হয়ো সজল বাগ, বাসুদেব মাণ্ডি, মিডফিল্ডার তন্ময় ঘোষ ভাল ফুটবল খেলেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #punjab, #Santosh Trophy

আরো দেখুন