বিনোদন বিভাগে ফিরে যান

রানু, ভুবনের পর নেট মাতাচ্ছে আরেক বঙ্গতনয়া, শুনেছেন সুতপার গান?

April 19, 2022 | 2 min read

“যা রে যারে উড়ে যারে পাখি”- তরুণীর সুরে মজে গোটা নেটপাড়া। পরনে সালোয়ার কামিজ, চেহারায় মেকআপের চিহ্নমাত্র নেই, ‘আটপৌরে’ বঙ্গকন্যার ভাইরাল ভিডিয়োই ঝড় তুলেছে নেটপাড়ায়। নেটিজেনদের একাংশের আক্ষেপ, রানু মণ্ডল- হিরো আলমরা ভাইরাল হয়, কেন এই বাঙালি তনয়া নয় কেন!

জানা গিয়েছে, বাংলাদেশের সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোথণ্ডা হাই স্কুল ছাত্রী সুতপা মণ্ডল। পাড়া গাঁয়ের এই তরুণীর কণ্ঠে যেন জাদু রয়েছে। সম্প্রতি তাঁর একটি গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। জানা গিয়েছে তাঁর বাবা একজন সঙ্গীতজ্ঞ ও শিক্ষক। মাঝেমধ্যে স্কুলে, মঞ্চে বা গ্রামের অনুষ্ঠানে অংশ নিলেও কখনও বড় মঞ্চ পায়নি সে।

সম্প্রতি তাঁর একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় তুমুল ঝড় তুলেছে। যেখানে “যা রে যারে উড়ে যারে পাখি, ফুরাল গানের মেলা, শেষ হয়ে এল বেলা, আর কেন তোরে মিছে বেঁধে রাখি”-গানটি গাইতে শোনা যায় তাকে। এই গানের প্রশংসা এখন নেটিজেনদের মুখেমুখে। সুতপা কোদণ্ডা মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির ছাত্রী। বাবা মৃণাল মণ্ডলের কাছে তাঁর গানের প্রশিক্ষণ। তাঁর গ্রামে এখনও সেভাবে টেলিভশন ডিস লাইন পৌঁছায়নি। তাই ফিল্মি দুনিয়া থেকে অনেক দূরে সুতপা। হারমোনিয়াম নিয়েই চলে তাঁর গানের চর্চা। আর তাঁর গানই এখন লোকমুখে ফিরছে।

নেটিজেনদের একাংশের কথায়, “হিরো আলম, যাঁর গানের সুর নিয়ে সমালোচনার শেষ নেই, তাঁর গানে মিলিয়ন লাইক, কমেন্ট। অথচ এই মেয়েটির অসাধারণ কণ্ঠের কোনও প্রশংসা পাওয়া যাচ্ছে না।” অপর একজন লিখেছেন, “মেয়েটির ভাইরাল না হওয়ায় বোধহয় ভালো। না হলে আবার রানু মণ্ডল হয়ে যাবে।”

অন্যদিকে, সুতপার প্রশংসায় পঞ্চমুখ তাঁর গ্রামের স্কুলের শিক্ষকরা। কোদণ্ডা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক অশোক মণ্ডল নিজেও একজন শিল্পী। ছাত্রীর সঙ্গীত চর্চায় সাহায্য করেন তিনি। তাঁর কথায়, সুতপা সঙ্গীত জগতে অনেকদূর এগিয়ে যাক এই কামনা করি। ওর মধ্যে প্রতিভা রয়েছে।

এদিকে যাকে নিয়ে এত চর্চা সেই সুতপার জীবনের লক্ষ্য কি? এই স্কুলছাত্রী জানায়, সে গানের দুনিয়াতেই থাকতে চায়। সরকারি চাকরি নয়, শিল্পী হিসেবে নাম পাওয়াই তাঁর লক্ষ্য। লতা মঙ্গেশকর তার অন্যতম প্রিয় গায়িকা, জানায় সুতপা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Viral, #Song, #socialmedia, #sutapamondal

আরো দেখুন