রাজ্য বিভাগে ফিরে যান

কী উত্তর আছে, কী নেই…প্রমাণ হয়ে যাক! বিজেপি নেতা রুদ্রনীলকে চ্যালেঞ্জ দেবাংশুর

April 23, 2022 | 2 min read

এবার রুদ্রনীল ঘোষকে চ্যালেঞ্জ জানালেন দেবাংশু ভট্টাচার্য। ‘অনুমাধব’ বনাম ‘রুদ্রদাদা’-র লড়াই নিয়ে যখন শোরগোল নেটপাড়ায়, সেই সময় এই যুব তৃণমূল নেতা ফেসবুকে দিলেন বিশেষ বার্তা।

রুদ্রনীলকে চ্যালেঞ্জ!

BJP নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষকে চ্যালেঞ্জ জানিয়ে দেবাংশু ভট্টাচার্য লেখেন, “কিছু কিছু ইন্টারভিউতে রুদ্রনীল ঘোষ দাবি করেছেন তাঁর কবিতায় তোলা প্রশ্নগুলির উত্তর আমার কাছে নেই। তাই আমি তার দল বদলের বিষয়টিকে হাইলাইট করছি! বেশ! প্রমাণ হয়ে যাক তবে? যে কোনও সংবাদ মাধ্যমে প্রকাশ্য ডিবেটের আমন্ত্রণ জানালাম আমার অন্যতম প্রিয় অভিনেতাকে। কার কাছে কী উত্তর আছে, কী নেই, তা জনসমক্ষে প্রমাণ হয়ে যাক! কী বলেন? প্রয়োজনে পুরো শো’টা লাইভ হোক!” দেবাংশু আরও বলেন, “রুদ্রদাদা, আপনি তৈরি তো? খেলা হোক তবে!”

অনুমাধব থেকে বিতর্কের সূত্রপাত

বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলকে কটাক্ষ করে একটি প্যারোডি তৈরি করেছিলেন রুদ্রনীল ঘোষ। সেখানে নানাভাবে SSKM হাসপাতালে ভর্তি থাকা অনুব্রত মণ্ডলকে নিশানা করেছিলেন তিনি। এই ভিডিয়ো ঝড়ের গতিতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

পালটা ‘রুদ্রদাদা’-য় জবাব দেবাংশুর

অনুমাধবের পালটা ‘রুদ্রদাদা’ প্যারোডি তৈরি করেন দেবাংশু। যেখানে এই নেতার দল বদলের সিদ্ধান্তকে তীব্র কটাক্ষ করা হয়। অনুমাধবের জবাব দেওয়ার জন্যই যে এই প্যারোডি তা কার্যত স্পষ্ট ছিল। যদিও ‘রুদ্রদাদা’ প্রসঙ্গে রুদ্রনীল ঘোষ দেবাংশু ভট্টাচার্যকে তোপ দেগে বলেন, “পরিশ্রমের প্রয়োজন রয়েছে। আর একটু ভাষাগত দক্ষতার প্রয়োজন। যদি মন দিয়ে চেষ্টা করে, যদি শিল্প-কে মন দিয়ে বোঝার চেষ্টা করে তাহলে পারবে মনে হয়। তবে সময় লাগবে!”

তিনি আরও বলেন, “শিল্প সম্পর্কিত কিছু হলে আরেকটু ভেবে করা উচিত। লেখার মধ্যে শিল্পের ছাপ থাকবে। তবেই তা পশ্চিমবঙ্গের মানুষের ভালো লাগবে। আমার কবিতায় উঠে আসা সমস্ত প্রসঙ্গ এড়িয়ে গিয়েছেন। যাঁরা কবিতা দিয়ে আমাকে পালটা আক্রমণ করছেন তাঁদের জন্য শুভেচ্ছা। তবে একটু চর্চা করুন। একদিন হবে।”

এবার এই কথার লড়াইয়ের মধ্যেই ‘সম্মুখ সমর’-এর আহ্বান জানালেন দেবাংশু ভট্টাচার্য। এই পোস্ট নিয়ে উৎসাহ দেখা গিয়েছে দেবাংশু সমর্থকদের মধ্যে। অন্যদিকে, রুদ্রনীলের ভক্তদের কথায়, “আহ্বান জানালেই সাড়া দিতে হবে! কোনও মানে আছে!”

TwitterFacebookWhatsAppEmailShare

#rudranil ghosh, #Debangshu Bhattacharya, #bjp

আরো দেখুন