আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

করাচি বিশ্ববিদ্যালয়ে ভয়াবহ বিষ্ফোরণ, মৃত কমপক্ষে ৪

April 26, 2022 | < 1 min read

ফের ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে (Pakistan)। মঙ্গলবার দুপুরে প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে উঠল করাচি। পাক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে একটি গাড়ির ভিতরে রাখা বোমা ফেটে ওই বিস্ফোরণ ঘটেছে। চত্বরের অন্দরে কনফুসিয়াস ইনস্টিটিউটের একেবারে কাছেই বিস্ফোরণ ঘটেছে বলে জানা গিয়েছে। ওই বিস্ফোরণে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। আহত অনেক। জানা যাচ্ছে, নিহতদের মধ্যে দু’জন বিদেশি।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, একটি সাদা ভ্যানের ভিতরেই বিস্ফোরক ছিল। বিস্ফোরণের পরে দ্রুত এলাকা ঘিরে ফেলে উদ্ধারকারী দল। ভ্যানের মধ্যে অন্তত সাত থেকে আট জন ছিল বলে পুলিশ জানিয়েছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা কত তা নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ।

কী করে ঘটল বিস্ফোরণ? এমনও শোনা যাচ্ছে, একটি গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটেছে। যদিও পুলিশ এখনও পর্যন্ত বিস্ফোরণের প্রকৃতি সম্পর্কে কিছুই জানায়নি। সূত্রানুসারে, আক্রান্তরা কনফুসিয়াস ইনস্টিটিউটে ফিরছিলেন। বিদেশি ভাষা শেখানো হয় ওই ইনস্টিটিউটে। ওই দুই বিদেশি তাঁদের গেস্ট হাউসে ফিরছিলেন বলেই জানা গিয়েছে। ঠিক সেই সময়ই বিস্ফোরণ ঘটে।

ডিআইজি মুকাদ্দাস হায়দার সাংবাদিকদের জানিয়েছেন, ”এখনই বিস্ফোরণ সম্পর্কে খুব বেশি কিছু বলা যাবে না।” এই বিস্ফোরণের পিছনে কোনও জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে কিনা সেই প্রসঙ্গে গুলশনের পুলিশ সুপারিটেন্ডেন্ট বলছেন, তদন্ত আরও এগলে তবেই বলা সম্ভব হবে, এটা কোনও সন্ত্রাসবাদী হামলা নাকি দুর্ঘটনা।

বিস্ফোরণে আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে অন্তত তিনজনের অবস্থায় সংকটজনক বলে জানা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#karachi, #Blast, #pakistan

আরো দেখুন