দেশ বিভাগে ফিরে যান

যোগী রাজ্যে নৃশংস ঘটনার জেরে আগামীকাল জাতীয় মানবাধিকার কমিশনে যাচ্ছে তৃণমূল

April 28, 2022 | < 1 min read

শুক্রবার জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন তৃণমূলের সত্যানুসন্ধান কমিটির সদস্যরা। তৃণমূল সূত্রে খবর, শুক্রবার দুপুর ১২টায় জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষ থেকে সময় দেওয়া হয়েছে তৃণমূলের প্রতিনিধিদের। এই প্রতিনিধি দলে থাকবেন সমাজকর্মী তথা তৃণমূল নেতা সাকেত গোখলে, উত্তরপ্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠী প্রমুখ।

গত শুক্রবার উত্তরপ্রদেশের প্রয়াগরাজে নৃশংস ঘটনা ঘটে। একই পরিবারের পাঁচ জন সদস্যকে হত্যা করা হয়। রবিবার উত্তরপ্রদেশের ওই গ্রামে গিয়ে নিহতদের পরিবারের সঙ্গে কথা বলেছিল তৃণমূলের পাঁচ সদস্যের এই সত্যানুসন্ধান কমিটি। পরে মানবাধিকার কমিশনে লিখিত ভাবে একটি চিঠিও দিয়েছিল এই কমিটি। শুক্রবার সরাসরি মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সঙ্গে দেখা করে নিজেদের অবস্থান স্পষ্ট করবেন মমতার প্রতিনিধিরা।

উত্তরপ্রদেশের প্রয়াগরাজের থরবই থানার অন্তর্গত খেভরাজপুরে দু’বছরের এক শিশু-সহ একই পরিবারের পাঁচ জনকে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। নিহতদের পরিবারের সদস্য সুনীল যাদবের সঙ্গে কথা বলে তৃণমূলের প্রতিনিধি দল। সুনীল সিবিআই তদন্তের দাবি করেন তৃণমূল নেতাদের কাছে। তিনি বলেন, ‘আমার বোন ও স্ত্রীকে ধর্ষণ করা হয়েছে। তাঁদের দেহের উপর কোনও কাপড় ছিল না। এটা বড় রকমের ষড়যন্ত্র। আমি এই ঘটনার সিবিআই তদন্ত চাই।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #Prayagraj

আরো দেখুন