রাজ্য বিভাগে ফিরে যান

স্বস্তি দিয়ে আবার পঞ্চাশের নিচে নামল রাজ্যের করোনা সংক্রমণ, গত ২৪ ঘন্টায় মৃত্যুহীন বাংলা

April 28, 2022 | < 1 min read

দিল্লি, মহারাষ্ট্রের নতুন করে কোভিডের (COVID-19) দাপটের মাঝে বাংলায় কিন্তু মহামারী পরিস্থিতির ক্রমশই উন্নতি হচ্ছে। বৃহস্পতিবারও কমল সংক্রমণ। মৃত্যুহীন বাংলা। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত ৩৪ জন। বুধবার যা ছিল অনেকটাই বেশি – ৫২। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ২১ জন। এ নিয়ে বাংলায় মহামারী থেকে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৮.৯৩ শতাংশ। যা বেশ স্বস্তিদায়ক বলেই মনে করছে স্বাস্থ্যমহল।

বেশ কয়েকদিন পরিস্থিতি খানিকটা স্বাভাবিক থাকার পর সপ্তাহখানেক ধরে সামগ্রিকভাবে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ সাধারণ মানুষের উদ্বেগ বাড়িয়েছে। তবে বাংলার গ্রাফ মোটের উপর ভালই। বুধবারই একমাত্র ৫০ ছাড়িয়েছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে বৃহস্পতিবার তা কমে গিয়েছে অনেকটাই। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০,১৮,১৫৩। সুস্থ হয়েছেন ১৯,৯৬,৬৫১ জন। মৃত্য়ু হয়েছে মোট ২১ হাজার ২০১ জনের।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০,২৫৩ টি। যার মধ্যে ০.৩৩ শতাংশ রিপোর্ট পজিটিভ। এই মুহূর্তে রাজ্যে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৩০১। এঁদের মধ্য়ে বেশিরভাগই হোম আইসোলেশনে রয়েছেন। টিকাকরণে জোর দেওয়া হচ্ছে এ রাজ্যে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Corona Virus, #covid-19

আরো দেখুন