কলকাতা বিভাগে ফিরে যান

অবশেষে এলো কালবৈশাখী, কলকাতায় স্বস্তির বর্ষণ

April 30, 2022 | < 1 min read

প্রায় ৬০ দিন পরঅবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজলো কলকাতা। গ্রীষ্মের দাবদাহের শেষে শনিবার দেখা মিলল কালবৈশাখীর। যদিও আবহাওয়া দপ্তরের পুর্বাভাস ছিল আগামিকাল। কিন্তু তার আগেই মরশুমের প্রথম বৃষ্টিতে ঠাণ্ডা হল শহর।হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতার ওপর দিয়ে সন্ধ্যে ঠিক সন্ধে সাড়ে ৭ টা নাগাদ ৬৪ কিলোমিটারে ঝোড়ো হাওয়া বয়ে গিয়েছে। পুর্বাভাস ছিল ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া।

শনিবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা ছিল। তাপমাত্রাও কিছুটা কম ছিল।বিকেলের দিকে কালো মেঘে ঢেকে যায় আকাশ। বিকেলে হাওয়া অফিস জানায়, শনিবার রাতেই কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। সেই মতোই কিছুক্ষণের মধ্যেই দমকা হাওয়ায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হয় শহরে। অফিস ফিরতি পথে বৃষ্টির কারণে কলকাতায় বেশ যানজটের সৃষ্টি হয়।কোথাও কোথাও গাছ উপড়ে পড়ায় সমস্যা তৈরি হয়।

আগামিকাল অর্থাৎ রবিবারও বৃষ্টির সম্ভফাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়। সেই সঙ্গে শিলাবৃষ্টিরও সতর্কতা রয়েছে।ইতিমধ্যেই কলকাতার পাশাপাশি দক্ষিণের পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম ও পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া বিভিন্ন জায়গায়।আগামিকাল থেকে এই জেলা গুলিতে বৃষ্টি বাড়বে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Rain, #kalbaisakhi, #rainfall

আরো দেখুন