তথ্য যাচাই বিভাগে ফিরে যান

ধর্ম পরিবর্তনে অস্বীকার করায় প্রকাশ্য রাস্তায় কুপিয়ে খুন কলেজছাত্রীকে! জেনে নিন ভিডিওর আসল সত্য

May 3, 2022 | 2 min read

প্রকাশ্য রাস্তায় কলেজপড়ুয়া ছাত্রীকে কুপিয়ে খুন করল তার প্রেমিক। সেই খুনের ঘটনার ভিডিও বিভিন্ন সামাজিক মাধ্যমজুড়ে শেয়ার করা হচ্ছে।

দাবি:
এই খুনের ঘটনাটিকে লাভ জেহাদ বলে আখ্যায়িত করছেন কেউ কেউ। টুইটার থেকে শুরু করে নানান সামাজিক মাধ্যমে ওই ঘটনার একটি ভিডিও পোস্ট করা হচ্ছে, সেই সঙ্গে ক্যাপশনে লেখা হচ্ছে, ” মুর্শিদাবাদের বহরমপুরের লাভ জেহাদের ঘটনা। একটি হিন্দু মেয়ে তার প্রেমিকের ধর্ম গ্রহণ করতে অস্বীকার করায়, ছেলেটি প্রকাশ্যে ছুরি মেরে মেয়েটিকে খুন করেছে। ইসলামিক স্টেট অফ বেঙ্গলে আপনাদের স্বাগত।” সেই সঙ্গে মেয়েটির পরিচয়ও লিখছেন ভিডিও পোস্টকারীরা। মেয়েটির নাম সুতপা রায়চৌধুরী, সে মুর্শিদাবাদের বহরমপুর কৃষ্ণনাথ কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী।

আসল সত্য:

প্রথমত, যে দাবি করে ভিডিও পোস্ট করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যে। এই ঘটনায় কোনভাবেই ধর্মান্তরকরণের বিষয় আসে না। কারণ আক্রান্ত এবং আক্রমণকারী দু’জনেই একই ধর্মের মানুষ।

দ্বিতীয়ত, পুলিশ তৎপরতার সঙ্গে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। কলেজছাত্রীকে খুনের ঘটনায় মুর্শিদাবাদের বহরমপুরে সাড়ে তিন ঘণ্টার মধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ সুতপা চৌধুরী নামে ওই ছাত্রীকে কুপিয়ে খুনের ঘটনা ঘটে। ওই ঘটনার পর রাত ১০টা নাগাদ জেলা পুলিশের বিশেষ শাখা অভিযুক্তকে গ্রেপ্তার করে।ধৃতের নাম সুশান্ত চৌধুরী। সমশেরগঞ্জের কাছে ৩৪ নম্বর জাতীয় সড়ক থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, সুতপা ও সুশান্তের মধ্যে এক সময় প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি সুতপা ওই সম্পর্ক থেকে সরে আসায় প্রতিশোধ নিতেই তাকে খুন করেছে সুশান্ত। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের কাছ থেকে একটি ব্যাগ উদ্ধার হয়েছে। ওই ব্যাগেই মিলেছে ব্লেড আর ছুরি। তাতে রক্তের দাগও রয়েছে। উদ্ধার হয়েছে একটি বন্দুকও। যদিও সেটি খেলনা বন্দুক বলেই জানিয়েছে পুলিশ।

রাত ১১টা নাগাদ সাংবাদিক বৈঠক করে পুলিশ সুপার কে শবরী রাজ কুমার বলেন, ‘‘ধৃতকে এখন জেরা করা হচ্ছে। কী ভাবে ও এই খুনের পরিকল্পনা করল, আর কারা কারা এই ঘটনায় জড়িত, তা জানার চেষ্টা চলছে। সন্ধ্যায় ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গেই আমরা খবর পাই। ঘটনাস্থল থেকে অভিযুক্ত যেখানে যেখানে গিয়েছে, সেই জায়গায় ধরে ট্র্যাক করেই গ্রেফতার করা হয়েছে। যোগাযোগ করা হয়েছিল জঙ্গিপুর ও সমশেরগঞ্জ থানার সঙ্গেও।’’

মঙ্গলবার সুশান্তকে বহরমপুর আদালতে হাজির করিয়ে পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন করা হবে বলেও জানান এসপি।
বহরমপুর গার্লস কলেজের উদ্ভিদ বিজ্ঞানের তৃতীয় বর্ষের ছাত্রী সুতপার বাড়ি মালদহের ইংরেজ বাজারে। তিনি বহরমপুরে সূর্য সেন রোডে গোরাবাজারে একটি মেসে থাকতেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা নাগাদ দুই যুবক এসে তাকে মেস থেকে বাইরে আসতে বলে। সুতপা বাইরে এলেই ধারালো অস্ত্র নিয়ে সুশান্ত তার উপর অতর্কিতে হামলা চালায়। প্রত্যক্ষদর্শীরা জানান, তারা বাধা দিতে গেলে তাদের উপরও বন্দুক দেখিয়ে চড়াও হয় হামলাকারী। এরপরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ওই দুই যুবক। গুরুতর আহত অবস্থায় ওই কলেজছাত্রীকে বহরমপুর মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে।

TwitterFacebookWhatsAppEmailShare

আরো দেখুন