আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

গাধার সঙ্গে নিজেকে তুলনা ইমরানের! নেট দুনিয়ায় হাসির খোরাক প্রাক্তন পিএম

May 7, 2022 | < 1 min read

নিজেকে গাধার সঙ্গে তুলনা করলেন ইমরান খান (Imran Khan)। ফলে সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। এমনিতে বিতর্কিত মন্তব্য করায় ইমরানের জুড়ি মেলা ভার। কিন্তু এবার কথার জালে জড়িয়ে ইতর প্রাণীর সঙ্গে নিজের তুলনা টেনে আবারও শিরোনামে পিটিআই প্রধান।

জানা গিয়েছে, সম্প্রতি পাকিস্তানি কন্টেন্ট ক্রিয়েটর জুনেদ আকরামের সঙ্গে পোডকাস্ট সাক্ষাৎকারে নিজের অতীতের কিছু কথা তুলে ধরেন ইমরান খান। তিনি বলেন, “ব্রিটেনের সঙ্গে আমার আত্মীয়তা বহু বছরের। আমি ব্রিটিশ সমাজের অংশ ছিলাম। আমাকে ব্রিটিশরা সাদরে অভ্যর্থনা জানিয়েছিলেন। ওঁরা সাধারণত এমন করেন না। আমার প্রথম স্ত্রীও মেমসাহেব ছিলেন। কিন্তু তবুও ব্রিটেনকে নিজের ঘর ভাবতে পারিনি। আমি মনেপ্রাণে পাকিস্তানি। আমার পক্ষে কখনওইএকজন ব্রিটিশ বা ইংরেজ হয়ে ওঠা সম্ভব নয়। আপনি যদি গাধার গায়ে ডোরা কেটে দেন, তাহলে সে জেব্রা হয়ে যাবে না!”

এদিকে, সাক্ষাৎকারটির জেরে রীতিমতো মশকরা শুরু হয়েছে ইমরান খানকে নিয়ে। মনে কর হচ্ছে, নিজেকে এভাবে প্রকাশ্যে খাটো করার কোনও ইচ্ছাই হয়তো তাঁর ছিল না। বরং তিনি যে মনে প্রাণে একজন পাকিস্তানি, সেটাই বোঝাতে চেয়েছিলেন ইমরান। আর সেটা করতে গিয়েই কথার জালে জড়িয়ে ব্রিটিশদের উন্নত এবং নিজেকে ইতর প্রাণী হিসেবে দেগে বসলেন!

উল্লেখ্য, প্রধানমন্ত্রী পদ খোয়াতেই ইমরান খানের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ উঠছে। বিদেশি অতিথিদের দেওয়া উপহার নাকি বিক্রি করে দিয়েছেন তিনি। পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (Shahbaz Sharif ) দাবি করেন, বিদেশি অতিথিদের দেওয়া উপহার সামগ্রী বিক্রি করে ১৪ কোটি টাকা নিজের পকেটে পুরেছেন ইমরান। সম্প্রতি এই মামলায় ইমরানের পাওয়া উপহার সামগ্রীর তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছে ইসলামাবাদ হাই কোর্ট। পাক সরকারকে এই নির্দেশ দিয়েছে আদালত।

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #imran khan, #donkey

আরো দেখুন