কলকাতা বিভাগে ফিরে যান

দেবাংশুর গুগলিতে কুপোকাত নেটিজেনরা, কমেন্ট মোছার হিড়িক

May 10, 2022 | < 1 min read

ছবি: নিজস্ব

বাংলা আকাদেমি পুরস্কার পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাহিত্য জগতে বিশেষ অবদান রাখার কারণে তাঁর হাতে তুলে দেওয়া হয় এই পুরস্কার। সাহিত্যচর্চায় অসামান্য অবদানের জন্য, এই বছর প্রথম এই সম্মান তুলে দেওয়া হল মুখ্যমন্ত্রীর হাতে।
যদিও সামাজিক মাধ্যমে এরপরেই শুরু হয়ে গেছে বিভিন্ন প্রতিক্রিয়া। নেটিজেনদের একাংশ যেমন মুখ্যমন্ত্রীর এই পুরষ্কারপ্রাপ্তিতে খুশি, তেমনই একটি অংশ খোলাখুলি সমালোচনা করেছেন বাংলা আকাদেমি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের। এছাড়াও বিভিন্ন সামাজিক মাধ্যমে তর্কেও জড়িয়েছেন বহু নেটনাগরিক। 

এই পুরস্কার নিয়েই এদিন কটাক্ষ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরস্কার পাওয়ার বিষয়ে মন্তব্য করেন তিনি। টুইটে তিনি লেখেন, সাহিত্য সম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় আজ আমাদের মধ্যে উপস্থিত থাকলে হয়তো লিখতেন: “বাংলার সাহিত্য সমাজ, তুমি চেতনা হারাইয়াছ?” পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির পুরস্কার বাংলার বিশিষ্ট সাহিত্যিকদের সঙ্গে পরামর্শ করে মুখ্যমন্ত্রীকে দেওয়া হয়েছে তাঁর ‘কবিতা বিতান’ কাব্যগ্রন্থের জন্য।

এরমাঝেই মঙ্গলবার ফেসবুকে একটি কবিতা পোস্ট করেন দেবাংশু ভট্টাচার্য। মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায় পোস্টটি। পোস্টের নীচে কমেন্ট করেন ৪ হাজারের বেশি মানুষ। বেশিরভাগ কমেন্টেই মুখ্যমন্ত্রী, তাঁর কবিতা এবং দেবাংশুকে ট্রোল করা হয়। আর এরপরই দেবাংশুর আস্তিন থেকে বেরিয়ে আসে একটি গুগলি।

পোস্টের কমেন্টে নিজেই তিনি জানিয়ে দেন যে এই কবিতাটি মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা নয়। পোস্টে তিনি লেখেন, এই কবিতা অন্নদাশঙ্কর রায়ের লেখা। তিনি আরও বলেন যে, তাঁর পোস্টে যারা তির্যক মন্তব্য করেছেন তাদের সকলের কমেন্টের স্ক্রিনশট তিনি রেখে দিয়েছেন এবং একটি ভিডিও বানাবেন।

পরবর্তীকালে তিনি একটি ভিডিও-ও পোস্ট করেন যেখানে এই পোস্ট এবং তাঁর তলায় বিভিন্ন মানুষের কটাক্ষগুলিকে হাইলাইট করা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media, #Netizens, #troll, #Debangshu Bhattacharya

আরো দেখুন