উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

আগামী ৩ দিন উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণে কেমন থাকবে আবহাওয়া?

May 11, 2022 | < 1 min read

আগামী বৃহস্পতিবার (১২ মে) থেকে আগামী শনিবার (১৪ মে) পর্যন্ত উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বিশেষত আলিপুরদুয়ার এবং কোচবিহারে বৃষ্টির প্রাবল্য বেশি থাকবে।

মঙ্গলবার আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরি হওয়ায় উত্তরবঙ্গের পরিমণ্ডলে প্রচুর পরিমাণে দখিনা বাতাস ঢুকছে। তার প্রভাবেই উত্তরবঙ্গের পাঁচ জেলায় (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার) বৃষ্টি হবে।

বুধবার উত্তরবঙ্গের কোথায় বৃষ্টি: উত্তরবঙ্গের আট জেলার (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ) দু’একটি জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

বৃহস্পতিবার উত্তরবঙ্গের কোথায় বৃষ্টি: বৃহস্পতিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হবে। ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হবে। বাকি তিন জেলার দু’একটি জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

শুক্রবার উত্তরবঙ্গের কোথায় বৃষ্টি: জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি (৭০ থেকে ১১০ মিলিমিটার) হবে। বাকি পাঁচ জেলার দু’একটি জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

শনিবার উত্তরবঙ্গের কোথায় বৃষ্টি: শুক্রবারের মতো শনিবারও জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বৃষ্টি বেশি হবে। কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি (৭০ থেকে ১১০ মিলিমিটার) হতে পারে। বাকি পাঁচ জেলার দু’একটি জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #Weather forecast, #heavy rainfall, #South Bengal, #rainfall

আরো দেখুন