আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

ফের বাবা হতে চলেছেন পুতিন! গুঞ্জন রাশিয়া জুড়ে

May 11, 2022 | < 1 min read

ছবি সৌজন্য: নিউজ ২৪

ফের বাবা হতে চলেছেন রাশিয়ার (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)! তাঁর ‘প্রেমিকা’ এলিনা কাবায়েভা মা হতে চলেছেন তাঁর সন্তানের। সূত্রের এমনই দাবি ঘিরে সরগরম আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলি। ২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণপদকজয়ী ৩৮ বছরের কাবায়েভার সঙ্গে ৬৯ বয়সি পুতিনের গোপন সম্পর্কের গুঞ্জন আজকের নয়। এবার সেই গুঞ্জনে নয়া মাত্রা দিল সাম্প্রতিক গুঞ্জন।

রুশ নিউজ চ্যানেল জেনারেল এসভিআর টেলিগ্রামেই প্রথমবার এমন দাবি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ”পুতিনের বান্ধবী আবারও অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। এবং জানা যাচ্ছে, এটা কোনও পরিকল্পনা ছাড়াই ঘটে গিয়েছে। আমরা গতকালই জানিয়েছিলাম। রুশ প্রেসিডেন্ট পুতিনকে বেশ বিষণ্ণ দেখাচ্ছে। প্রত্যক্ষদর্শীদের দাবি তেমনই।”

১৯৮৩ সালে জন্ম জিমন্যাস্ট এই তরুণীর। গত এক দশক ধরেই পুতিনের সঙ্গে তাঁর নাম জড়িয়ে নানা গুঞ্জন শোনা গিয়েছে। যদিও পুতিন এই সম্পর্কের বিষয়টি অস্বীকার করেছেন বারবার। ২০০৮ সাল নাগাদ শোনা যায় পুতিন তাঁর স্ত্রী লুডমিলাকে ডিভোর্স দিয়ে কাবেবাকে বিয়ে কবেন। কিন্তু সেই সময় পুতিন ও কাবেবা, দু’জনেই এই অভিযোগ উড়িয়ে দেন। যদিও এর পাঁচ বছর পরে পুতিন ও লুডমিলা ঘোষণা করেন, তাঁদের মধ্যে বিচ্ছেদ হতে চলেছে। তবে এরপরও কাবেবার সঙ্গে সম্পর্কে সিলমোহর পড়তে দেখা যায়নি। আজও তাই তাঁদের সম্পর্ক রহস্যের কুয়াশাতেই ঢাকা রয়েছে।

এদিকে সম্প্রতি জানা গিয়েছে, ইউক্রেনে হামলার জেরে ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার বিরুদ্ধে নতুন এক নিষেধাজ্ঞার তালিকা প্রকাশ করতে চলেছে। তাতে রয়েছে কাবায়েভার নামও। তবে এখনও তা খসড়ার আকারেই রয়েছে। ইউরোপীয় ইউনিয়নের এক সূত্রের দাবি, এই তালিকায় নতুন কারও যেমন যুক্ত হতে পারে, তেমনই কারও নাম বাদও পড়তে পারে। শেষ খবর মেলা পর্যন্ত এখনও চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়নি বলেই জানা গিয়েছে

TwitterFacebookWhatsAppEmailShare

#pregnant, #russia, #Vladimir Putin, #Alina Kabaeva

আরো দেখুন