দেশ বিভাগে ফিরে যান

দেশের দৈনিক করোনা সংক্রমণ নেমে এল দেড় হাজারের কোঠায়, নিম্নমুখী মৃত্যুর হারও

May 17, 2022 | < 1 min read

সপ্তাহের দ্বিতীয় দিন আরও কমল আক্রান্তের সংখ্যা, ছবি সৌঃ বিজনেস টুডে

দেশের কোভিড (COVID-19) গ্রাফে ফের বড়সড় পতন। সপ্তাহের দ্বিতীয় দিন আরও কমল আক্রান্তের সংখ্যা। বেশ কয়েকদিন পর দেশে দৈনিক করোনা সংক্রমণ নেমে এল দেড় হাজারের কোঠায়। সোমবারের তুলনায় নিম্নমুখী মৃত্যুর হারও। পজিটিভিটি রেট, অ্যাকটিভ কেসও কম।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত ১৫৬৯ জন। সোমবার এই সংখ্যা ছিল ২২০০-র বেশি। একদিনে কোভিডের ছোবলে মৃত্যু হয়েছে ১৯ জনের। যা সোমবারের তুলনায় বেশ খানিকটা কম। ২৪ ঘণ্টায় মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৪৬৭ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৮.৭৫ শতাংশ। এই মুহূর্তে করোনা অ্যাকটিভ কেস (Active case) ১৬,৪০০। দৈনিক পজিটিভিটি রেট ০.৪৪ শতাংশ।

কেন্দ্রের তথ্য অনুযায়ী, এনিয়ে দেশে মোট কোভিডের বলি ৫,২৪,২৬০। মোট আক্রান্তের তুলনায় তা ১.২২ শতাংশ। সুস্থ হয়ে উঠেছেন ৪,২৫,৮৪,৭১০ জন। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণ। ইতিমধ্যে ১৯১ কোটি ৪৮ লক্ষ ডোজ পেয়েছেন দেশবাসী। চলছে কমবয়সিদের টিকাকরণ এবং প্রবীণদের বুস্টার ডোজ দেওয়ার কাজ।

সুখবর শুনিয়ে ১২ থেকে ১৪ বছর বয়সিদের জন্য কর্বেভ্যাক্স (Corbevax) ভ্যাকসিনের দাম কমানোর ঘোষণা করেছে প্রস্তুতকারক সংস্থা। জানা গিয়েছে, ৮৪০ টাকা থেকে দাম কমে এখন দাঁড়াল ২৫০ টাকা। এমনই খবর শুনিয়েছে প্রস্তুতকারী সংস্থা বায়োলজিক্যাল ই। সংস্থার তরফে জানানো হয়েছে, ছোটদের সুরক্ষাকে প্রাধান্য দিয়ে এই সিদ্ধান্ত। যাতে দেশের বেশিরভাগ কমবয়সি ভ্যাকসিন পেতে পারে, তার জন্য এই ব্যবস্থা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Corona Virus, #covid-19, #India

আরো দেখুন