রাজ্য বিভাগে ফিরে যান

‘অতিথি’ ভাগবতকে ফল মিষ্টি দিয়ে আপ্যায়নের নির্দেশ মমতার, সঙ্গে দাঙ্গার সাবধানতাও

May 18, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: NewsRoom Post

রাজনৈতিক মতাদর্শের প্রশ্নে দু’জনের মধ্যে আকাশপাতাল ফারাক। তা সত্ত্বেও কেশিয়াড়ির ‘অতিথি’ সংঘপ্রধান মোহন ভাগবতকে ফল-মিষ্টি পাঠিয়ে সাদরে আপ্যায়নের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, ‘‘অতিথিদের আপ্যায়ন করতে জানে এ সরকার। আমরা কাউকে ফেলে দিই না।’’

মঙ্গলবার সন্ধ্যায় সাংগঠনিক বৈঠকে যোগ দিতে পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে এসেছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)-এর প্রধান মোহন ভাগবত। কেশিয়াড়িতে তাঁর চার দিন থাকার কথা৷ ঘটনাচক্রে, মুখ্যমন্ত্রীও তিন দিনের সফরে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এসেছেন।

ভাগবতের খাতিরে যাতে কোনও খামতি না হয়, সে দিকে লক্ষ রাখার জন্য কেশিয়াড়ি থানার আইসি-কে নির্দেশ দেন তিনি। তাঁর সঙ্গে কথাবার্তার সময় মমতা বলেন, ‘‘কী ব্যাপার? আপনাদের এখানে নাকি আরএসএস-এর চিফ আসছেন। দেখে নেবেন, প্রশাসনের তরফে ওকে ফল- মিষ্টি পাঠাবেন৷ যাতে বুঝতে পারেন যে আমরা সবাইকে স্বাগত জানাই। ভাল করে নিরাপত্তার ব্যবস্থা করবেন।’’ একই সঙ্গে মুখ্যমন্ত্রীর পরামর্শ, ‘‘আবার বেশি বাড়াবাড়ি করতে যেও না৷ দেখো যাতে দাঙ্গা না বাঁধায়।’’ কেশিয়াড়ির বিধায়ক পরেশ মুর্মুকেও বিষয়টি খেয়াল রাখতে বলেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #politics, #mohan bhagwat

আরো দেখুন