রাজ্য বিভাগে ফিরে যান

বাগডোগরায় পরেশ, তবে কি সিবিআই হাজিরা দিতে আসছেন কলকাতা?

May 19, 2022 | < 1 min read

অবশেষে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে দেখা গেল জনসমক্ষে। বৃহস্পতিবার মন্ত্রীকে দেখা গেল বাগডোগরা বিমানবন্দরে। তবে পরেশবাবুর সঙ্গে দেখা গেল না তাঁর কন্যা অঙ্কিতা অধিকারীকে। কোথায় যাচ্ছেন, সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে তিনি বলেন, কলকাতা যাচ্ছি। এদিকে আজই মন্ত্রীবাবুকে ‘আল্টিমেটাম’ দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। এরপরও সিবিআই দপ্তরে হাজিরা এড়ালে কড়া পদক্ষেপ নেওয়া হতে পারে, হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে নিজের মেয়েকে নিয়ে জলপাইগুড়ি থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন মন্ত্রী। সূত্রের খবর ভোরবেলা বর্ধমান ষ্টেশনে মেয়ে এবং নিরাপত্তারক্ষিদের নিয়ে নেমে যান তিনি। পদাতিক এক্সপ্রেসের এইচ১ কামরায় ওঠেন মন্ত্রী পরেশ অধিকারী এবং তাঁর কন্যা। ট্রেনের কর্মীদের দাবি সকালের পরে আর দেখা যায়নি মন্ত্রী এবং তাঁর কন্যাকে। ট্রেনের অ্যাটেন্ডান্ট শেষবার তাঁকে দেখেন রাতে বেডরোল দেওয়ার সময়। এরপরে সকালে উঠে ট্রেনের অ্যাটেন্ডান্ট অথবা সামনের আসনে থাকা পরিয়াব্র কেউই দেখতে পাননি মন্ত্রী এবং তাঁর কন্যাকে।

সিবিআই হাজিরা এড়াতে মন্ত্রীর এই গা ঢাকা দেওয়াকে কোনওমতেই মেনে নিতে পারছেনা কলকাতা হাইকোর্ট। উচ্চমাধ্যমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় নাম জড়ায় শিক্ষাদপ্তরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari)। অভিযোগ, মেধা তালিকায় না থেকেও মন্ত্রীর মেয়ে চাকরি পেয়ে গিয়েছেন। ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী মামলা করেছিলেন। ববিতার দাবি, তাঁর চেয়ে নম্বর কম ছিল মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। তারপরেও নিয়োগপত্র হাতে পাননি ববিতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#CBI, #Bagdogra Airport, #Paresh Adhikari, #Kolkata

আরো দেখুন