বিনোদন বিভাগে ফিরে যান

প্রযোজক বদল, ‘হত্যাপুরী’ শুটিং শুরু হচ্ছে জুন মাসেই

May 20, 2022 | < 1 min read

সত্যজিৎ রায়ের (Satyajit Ray) জন্মশতবার্ষিকী সবে পেরোল। আর বিশ্ববরেণ্য পরিচালকের জন্মশতবর্ষে শ্রদ্ধার্ঘ্য হিসেবে তাঁরই অমর সৃষ্টি ফেলুদাকে আবার বড়পর্দায় ফেরানোর কথা ঘোষণা করেন মানিক-পুত্র সন্দীপ রায়। সত্যজিৎ রায়ের লেখা ‘হত্যাপুরী’ (Hatyapuri) উপন্যাস অবলম্বনে ছবি তৈরি করার কথা ঘোষণা করেন তিনি। ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল সেই ছবির।

তবে গোল বাধে অন্য জায়গায়। এই ফেলুদা ছবির প্রযোজনা করার কথা ছিল এসভিএফের (SVF)। কিন্তু পরিচালকদের সাথে নানা বিষয়ে মতান্তরের কারণে এই ছবি থেকে সরে দাঁড়ায় এই সংস্থা। মূলত ফেলুদা (Feluda) ও জটায়ু চরিত্রে অভিনেতা বাছাই নিয়েই সমস্যা হয়েছে বলে খবর। সন্দীপ রায়ের (Sandip Ray) পছন্দ ছিল ফেলুদা চরিত্রে ইন্দ্রনীল সেনগুপ্ত (Indraneil Sengupta) এবং জটায়ু চরিত্রে পরিচালক অভিজিৎ গুহ (Abhijit Guha)। সেটাই মেনে নিতে পারেনি এসভিএফ।

প্রসঙ্গত, এসভিএফের ওটিটি হইচই-তে ফেলুদার গল্প নিয়ে সিরিজ তৈরি করছেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। সেই সিরিজে ফেলুদার ভূমিকায় অভিনয় করছেন টোটা রায়চৌধুরী (Tota Roy Chowhdury) এবং জটায়ুর চরিত্রে অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakraborty)। স্বভাবতই এসভিএফ হয়তো চেয়েছিল বড়পর্দাতেও তাঁরাই এই চরিত্রে অভিনয় করুন। কিন্তু রাজি হননি সন্দীপ রায়। ফলে, ছবি থেকে সরে দাঁড়ায় এসভিএফ।

জানা গেছে, তাঁর ছবির জন্য নতুন প্রযোজক জোগাড় করে ফেলেছেন সন্দীপ বাবু। ফ্লোরিডার ঘোষাল ফিল্মস(Ghoshal Films) এবং কলকাতার শ্যাডো ফিল্মসের(Shadow Films) প্রযোজনায় তৈরি হবে হত্যাপুরী। ইন্দ্রনীল সেনগুপ্ত থাকছেন ফেলুদার ভূমিকায়। জটায়ুর চরিত্রে পরিচালক অভিজিত্‍ গুহ।

TwitterFacebookWhatsAppEmailShare

#shooting, #Sandip Ray, #Hatyapuri

আরো দেখুন