হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

শুভেন্দুর চাপে পিছু হঠলেন সুকান্ত?

May 21, 2022 | < 1 min read

ময়না ও হলদিয়া অঞ্চলের চার মণ্ডল সভাপতির নাম ঘোষণা করেও তা স্থগিত রাখল রাজ্য বিজেপি। স্বভাবতই, দলের অন্দরে এই নিয়ে শুরু হয়েছে কানাঘুঁষো। তবে কি এবার শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদারের মধ্যে শুরু হল ইগোর লড়াই? বঙ্গ বিজেপিতে কে বড়? রাজ্য সভাপতি নাকি বিরোধী দলনেতা – এই প্রশ্নেই টালমাটাল গেরুয়া শিবির।

শোনা যাচ্ছে, ময়না ও হলদিয়া বিধানসভার ওই চার মণ্ডল সভাপতির নাম পছন্দ হয়নি শুভেন্দু ঘনিষ্ঠ দুই বিধায়কের। তাঁরা হলেন হলদিয়ার বিধায়ক তাপসী মণ্ডল এবং ময়নার বিধায়ক অশোক দিন্দার। এরপরই শুভেন্দুর চাপে পিছু হঠে মণ্ডল সভাপতিদের নাম স্থগিত রাখতে বাধ্য হন সুকান্ত মজুমদার। অন্য দল থেকে আসা নেতার চাপে রাজ্য বিজেপি সভাপতি কেন নতিস্বীকার করলেন, তা নিয়ে দলের আদি নেতারা প্রশ্ন তুলতে শুরু করেছেন।

জানা গিয়েছে, সোমবার দুপুরে নাম ঘোষণা করা হয় ময়না উত্তর ও দক্ষিণ মণ্ডলের দুই সভাপতির। তারা হলেন, যথাক্রমে মাধব বেরা ও সুশান্ত মিদ্য। আর হলদিয়া নগর-৩ ও সুতাহাটা-১ মণ্ডলের সভাপতি যথাক্রমে দেবাশিস দাশগুপ্ত ও সুরজিৎ মালাকারের নাম ঘোষণা করা হয় রাজ্য সভাপতির অনুমতিক্রমে। এই ঘোষণার তিন ঘন্টা পরে সুকান্ত মজুমদার তমলুক সাংগঠনিক জেলার সভাপতিকে নির্দেশ দেন, যে চারটি মণ্ডলের সভাপতির নাম ঘোষণা করেছেন, আপাতত পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত স্থগিত থাকবে সেই সিদ্ধান্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#suvendu adhikari, #sukanta majumder, #BJP Bengal

আরো দেখুন