রাজ্য বিভাগে ফিরে যান

অর্জুনের ঘরে ফেরায় মমতার নৈতিক জয় দেখছে তৃণমূল

May 22, 2022 | < 1 min read

সত্যি হল জল্পনা। প্রায় তিন বছর পর আবারও পুরনো দলে প্রত্যাবর্তন অর্জুনের, ​ঘরে ফিরলেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। বেশ কিছু দিন যাবৎ আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল অর্জুনের ঘরওয়াপসি। গতকাল ২১মে অর্জুনের করা টুইট এবং আজ সকালের টুইটে কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল তাঁর ঘরে ফেরা। এমনকি ২১মে ব্যারাকপুর ছেয়ে যায় অর্জুনকে স্বাগত জানানোর পোস্টারে। আজ ২২মে বিকেল হতেই সত্যি হল যাবতীয় জল্পনা। বিকেল গড়াতেই সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে পৌঁছে যান অর্জুন। তাঁর হাত থেকেই তুলে নেন দলীয় পতাকা।

কিন্তু গত তিন বছর ধরে যারা অর্জুনের রাজনৈতিক প্রতিপক্ষ ছিলেন, তাদের অভিমত কী? রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কথায়, দলীয় শৃঙ্খলা শিরোধার্য। দলের নেতৃত্ব যদি কোনও সিদ্ধান্ত নেন, তা মানতে তিনি বাধ্য, এমনটাই বললেন উত্তর ২৪ পরগনার দাপুটে নেতা। একই সুর দলের বিধায়ক পার্থ ভৌমিকের গলায়। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত মানতে বাধ্য তিনি, বলেন পার্থবাবু।

তৃণমূল কর্মী সমর্থকদের একাংশ এই ঘটনাপ্রবাহে মমতার নৈতিক জয় দেখছেন। তাদের বক্তব্য, মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বকে অস্বীকার করে বিজেপিতে গেছিলেন অর্জুন। কিন্তু আগামীর আবেদনের কাছে নতিস্বীকার করতেই হল তাঁকে। অন্যদিকে, বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি মনে করছেন, প্রশাসনিক চাপের কারণে দলবদল করেছেন অর্জুন।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Arjun singh, #politics, #Trinamool Congress, #West Bengal

আরো দেখুন