রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূলে ফিরেই অধিকারী পরিবারকে নিশানা অর্জুনের

May 22, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: IG News

যবানিকা পড়ল রবিবারের বিকেলে, অর্জুন সিংহকে স্বাগত জানাল তৃণমূল। পুরোনো দলে ফিরেই আক্ষেপ অর্জুনের গলায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে অর্জুন বললেন, “ভুল বোঝাবুঝিতে দল ছেড়েছিলাম, মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ঘরের ছেলে ঘরে ফিরলাম। আমি ঘরের ছেলে ঘরে ফিরেছি। এই ঘরটা তৈরি হাওয়ার দিন থেকেই আমি ছিলাম। তৃণমূল জন্মলগ্ন থেকে রাজনীতিতে আছি আমি।”

এরপরেই তার মুখে শোনা যায় তৃণমূলের স্তুতি এবং একই সঙ্গে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে তিনি। তিনি বলেন, “তৃণমূল বাংলা থেকে সারা ভারতের দিকে এগোচ্ছে, সেখানে বাংলাকে যেভাবে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।” এদিন নাম না করে অধিকারী পরিবারের ওপর আক্রমণ শানান অর্জুন। বলেন, “আমার পদত্যাগ করা উচিত। বিজেপিতে তৃণমূলের দুজন সাংসদ আছে তারা পদত্যাগ করলে আমিও পদত্যাগ করব। দিল্লি যেতে যা সময় লাগবে। আমি নির্বাচনে যাওয়ার জন্য প্রস্তুত আছে। এক ঘন্টা লাগবে না, আমার দল বললেই আমি পদত্যাগ করব। এক সেকেণ্ডও লাগবে না।”

স্বভাবতই অর্জুনের এই আক্রমণের পর চাপ বাড়ছে অধিকারী পরিবারের ওপর। কাঁথির বিধায়ক শিশির অধিকারীর সাংসদ পদ খারিজ করার দাবি নিয়ে ইতিমধ্যেই লোকসভার অধ্যক্ষকে চিঠি দিয়েছে তৃণমূল। বিজেপি ছেড়ে তৃণমূলে এসে একই ভাবে অধিকারীদের বিরুদ্ধে তোপ দেগেছিলেন বাবুল সুপ্রিয়।

আজ বঙ্গ বিজেপিকে আক্রমণ করতে ছাড়েননি অর্জুন। তিনি বলেন, “ফেসবুকে সংগঠন হয় না, মানুষের সঙ্গেও থাকতে হয়। আমরা সংগঠনের মানুষ, সেই ভাবে রাজনীতি করে এসেছি। অসুবিধা হচ্ছিল। বাংলার উন্নয়নকে রাজনৈতিক স্বার্থে চেপে রাখা হচ্ছিল। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ হয়। তারপর ফিরলাম।”

অর্জুন আরও বলেন, “বঙ্গ বিজেপি নির্বাচন বোঝে না, রাজনৈতিক পরিস্থিতি বোঝে না, বুথে লোক থাকে না, মানুষেরা সাথে কাজ করে না। শুধু আলোচনা করব, শুধু অন্যের সম্পর্কে ভুল বলব, এতে বাংলার নির্বাচন জেতা সম্ভব নয়। বাংলার নির্বাচন আর বাইরের নির্বাচনে ফারাক আছে।” বঙ্গ বিজেপির প্রতি তার তির্যক বক্তব্য, “ঠান্ডা ঘরে বাংলার রাজনীতি হয় না। মাটি নেমে বাংলায় রাজনীতি করতে হয়। ফেসবুকে রাজনীতি হয়না, তাই দিন দিন বিজেপির গ্রাফ পড়ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#suvendu adhikari, #tmc, #Arjun singh, #bjp

আরো দেখুন