খেলা বিভাগে ফিরে যান

AIFF কে নির্বাসিত করতে পারে FIFA!

May 23, 2022 | < 1 min read

ছবি সৌজন্য: নিজস্ব

ভারতীয় ফুটবল ফেডারেশনের সময়টা ভালো যাচ্ছে না। ফেডারেশনের নিয়ম অনুযায়ী সভাপতি থাকার উর্দ্ধসীমা পার হয়ে গেছে প্রফুল্ল প্যাটেলের। তাঁর উত্তরসূরি বাছতে সুপ্রিম কোর্টের তরফে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে বিচারক অনিল দাবে, ভারতের প্রাক্তন নির্বাচন কমিশনের প্রধান এসওয়াই কুরেশি এবং প্রাক্তন ভারতীয় অধিনায়ক ভাস্কর গঙ্গোপাধ্যায় রয়েছেন। আর গোল বেঁধেছে এখানেই।

ফিফার নিয়ম অনুযায়ী, স্বশাসিত কোনও সংস্থায় তৃতীয় পক্ষের হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না। সেই কারণেই এখন ভারতীয় ফুটবল ফেডারেশনের ওপর ঝুলছে খাঁড়া। AIFF কে নির্বাসিত করতে পারে FIFA । তাই ফিফাকে নিরস্ত করতে সংস্থার প্রধান জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে কথা বলতে চান স্বয়ং প্রফুল্ল প্যাটেল। পরিস্থিতি সম্পর্কে তাঁকে অবগত করে AIFF এর নির্বাসনের সিদ্ধান্ত থেকে তাঁকে সরে আসতে বলবেন প্যাটেল।

সংবাদমাধ্যমকে প্রফুল্ল প্যাটেল বলেন, ‘ফিফার সঙ্গে কথা বলে ওদের বোঝাব যে, আগামী দু’মাসের মধ্যে নির্বাচন হতে পারে। সেই সময়টুকু ভারতকে দেওয়া উচিত। আমাদের খেলাধুলোর উপর এমন আচরণ হতে পারে না। আমি ব্যক্তিগত ভাবে উদ্যোগী হব। তাতে কতটা কাজ হবে সেটা জানি না।’

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Football, #AIFF, #FIFA

আরো দেখুন