খেলা বিভাগে ফিরে যান

বিজেপির টিকিটে রাজ্যসভায় কপিল দেব?

May 23, 2022 | < 1 min read

নবজ্যোৎ সিংহ সিধু, সচিন তেন্ডুলকার, গৌতম গম্ভীর, কিংবা বাংলার লক্ষ্মীরতন শুক্ল ও মনোজ তিওয়ারি – খেলার জগৎ থেকে রাজনীতিতে পা রাখা ভারতীয় রাজনীতিতে নতুন কিছু নয়। এবার কি তবে এই তালিকায় যুক্ত হবে ৮৩ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেবের নাম? এই গুঞ্জনই শোনা যাচ্ছে রাজধানী দিল্লির ক্ষমতার অলিন্দে।

খেলার জগৎ থেকে রাজনীতিতে আসা নতুন না ভারতীয় রাজনীতিতে। এমনকি আমাদের পড়শি দেশ পাকিস্তানেও ৯২ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইমরান খান বসেছিলেন দেশের মসনদে। ভারতে ইতিমধ্যেই এইরকম ভুরি ভুরি উদাহরণ দেখা গেছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের রাজনীতি যোগ নিয়ে তো প্রায়ই গুজব রটে। এবারে গুঞ্জন কপিল দেবকে নিয়ে।

বিজেপির টিকিটে অথবা রাষ্ট্রপতি মনোনীত প্রার্থী হিসেবে রাজ্যসভায় যেতে পারেন কপিল দেব। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই খবর। কিন্তু এই প্রসঙ্গে কী বললেন স্বয়ং বিশ্বকাপ জয়ী অধিনায়ক? তাঁর দাবি, খবরটি সম্পূর্ণ মিথ্যে দাবি। তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে কপিল লেখেন, “খবর পেলাম আমি নাকি কোনও রাজনৈতিক দলে যোগ দিতে চলেছি। এটা একেবারে মিথ্যে। আমি কোনও দলের সঙ্গে যুক্ত নই। মানুষ যেভাবে ভুয়ো খবর ছড়াচ্ছে, তাতে বেশ দুঃখই পেলাম। নিশ্চিন্ত থাকুন, ভবিষ্যতে এমন কোনও বড় সিদ্ধান্ত নিলে, নিজেই জানাব।”

এর আগেও কপিল দেবের রাজনীতিতে যোগদান নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। যদিও, তিনি সেই সময় সকল রাজনৈতিক দলকে ফিরিয়ে দিয়েছিলেন। এবারেও কী ইতিহাসের পুনরাবৃত্তি হবে?

TwitterFacebookWhatsAppEmailShare

#rumours, #Kapil Dev, #politics, #Cricketer

আরো দেখুন