কলকাতা বিভাগে ফিরে যান

মৃণালের জন্মশতবর্ষে শ্রদ্ধার্ঘ্য টলিউডের, তৈরি হবে তিন ছবি

May 23, 2022 | < 1 min read

ভারতীয় চলচ্চিত্রের আকাশে মৃণাল সেন এক উজ্জ্বলতম নক্ষত্রের নাম। ভারতীয় চলচ্চিত্রকে তিনি পৌঁছে দিয়েছেন অনন্য উচ্চতায়। বরেন্য এই পরিচালকের জন্মশতবর্ষ আগামী বছর। প্রখ্যাত এই পরিচালকের জন্মশতবর্ষে শ্রদ্ধার্ঘ্য জানাতে প্রস্তুত টলিপাড়া। এই সময়কালের তিন প্রথিতযশা পরিচালক মৃণাল সেনকে নিয়ে নির্মাণ করতে চলেছেন তিনটি ছবি।

মৃণাল সেনকে নিয়ে পূর্ণদৈর্ঘ্যের ছবি বানাচ্ছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। ছবির নাম পালন। মৃণাল সেন পরিচালিত খারিজ ছবির চরিত্রগুলোকে নিয়েই ছবিটি তৈরি হচ্ছে। বর্তমান সময়ের আঙ্গিকে ছবিটি নির্মাণ করছেন কৌশিক। মৃণাল বাবুর খারিজের দুই অভিনেতা অঞ্জন দত্ত এবং মমতা শঙ্কর এই ছবিতে কাজ করবেন বলে জানা গিয়েছে।

পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও কাজ করছেন মৃণাল সেনকে নিয়ে। তিনি নির্মাণ করতে চলেছেন জীবনীনির্ভর একটি ওয়েবসিরিজ। যার নাম রাখা হয়েছে পদাতিক। কয়েকটি সিজনে আসতে চলেছে পদাতিক। চলতি বছর মৃণাল সেনের জন্মদিনে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় পদাতিকের কথা ঘোষণা করেছেন।

অঞ্জন দত্ত মৃণাল সেনকে নিয়ে এক পূর্ণদৈর্ঘ্যের ছবি নির্মাণ করতে চলেছেন। ছবিতে তাঁর ও মৃণাল বাবুর ব্যক্তিগত সম্পর্কের সমীকরণকে তুলে ধরছেন অঞ্জন। চালচিত্র ছবিটি তৈরির সময় মৃণাল সেনের সঙ্গেই কাজ করতেন অঞ্জন দত্ত, সেই সময়কার অভিজ্ঞতাই উঠে আসতে চলেছে অঞ্জন দত্তের ছবি।

এই তিনটি ছবি দেখার জন্যই মুখিয়ে রয়েছে বাংলার দর্শকরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#films, #Mrinal Sen, #Tollywood

আরো দেখুন