রাজ্য বিভাগে ফিরে যান

অর্জুন দল ছাড়তেই কলকাতায় ছুটে এলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, শুরু ময়না তদন্ত

May 23, 2022 | < 1 min read

রবিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। তারপরেই তড়িঘড়ি দিল্লি থেকে উড়ে এসেছেন দলের অন্যতম সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব। আজ তাঁর উপস্থিতিতেই বসেছে বিজেপির রাজ্য কর্মসমিতির বৈঠক রাজারহাটের এক পাঁচতারা হোটেলে। এই বৈঠকে আছেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, অমিতাভ চক্রবর্তী-সহ কর্মসমিতির অন্য সদস্যরা। বৈঠকে ভার্চুয়ালি যোগ দিয়েছেন প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

জানা যাচ্ছে, বিজেপির মধ্যে উদ্বেগ বেড়েছে অর্জুন দল ছাড়তেই। ২০১৯ সালে লোকসভার ভোটে ব্যারাকপুর কেন্দ্র থেকে টিকিট না পাওয়ায় সেই ক্ষোভে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। বিজেপি টিকিটেই ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে জিতেও যান অর্জুন।

পাটশিল্পের সমস্যা নিয়ে কেন্দ্রের সঙ্গে সম্প্রতি দূরত্ব বাড়ে অর্জুনের। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে বাদানুবাদ হওয়ার কথা সামাজিমাধ্যমে ছড়িয়ে পরে। অর্জুনের সঙ্গে বার বার বৈঠকের পর সমস্যার সমাধান না হওয়ায় রাজ্য বিজেপির সংগঠন নিয়ে প্রশ্ন তুলতেই থাকেন অর্জুন।

রাজ্যে বিজেপির নেতারা এখন আশঙ্কা করছেন, আগামি দিনেও দলে আরও ভাঙন ধরতে পারে। জানা যাচ্ছে, বেশ কয়েকজন বিধায়ক তলে তলে তৃণমূলের সঙ্গে যোগাযোগ রেখে চলছেন। রাজ্য বিজেপি যে চূড়ান্ত অন্তর্কলহে লিপ্ত তা সম্পর্কে অনেকেই ওয়াকিবহাল। এরই মধ্যে ক্রমাগত নেতাদের দলবদলে শক্তি কমছে রাজ্য বিজেপির। এই অবস্থায় কেন্দ্রীয় নেতৃত্ব বুঝতে চায় রাজ্যে বিজেপির সংগঠনের কী হাল। তাই অর্জুন সিংহ দলবদল করে পুনরায় তৃণমূলে ফিরতেই জরুরি বৈঠকে বসেছে বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Arjun singh, #Bhupender Yadav

আরো দেখুন