উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

টাকা নিয়ে কমিটিতে পদ দেওয়ার অভিযোগে গণইস্তফা ময়নাগুড়ির ২০ বিজেপি নেতার

May 24, 2022 | < 1 min read

জলপাইগুড়ির ময়নাগুড়িতে ২০ জন বিজেপি নেতা ইস্তফা দিলেন বিজেপি থেকে, ছবি সৌঃ ফেসবুক

বিজেপি ছেড়ে তৃণমূলে গিয়েছেন অর্জুন সিংহ। আজও তাজা পদ্মবনের সেই ক্ষত। অর্জুনের ফুল বদল আবহেই জলপাইগুড়ির ময়নাগুড়িতে ২০ জন বিজেপি নেতা ইস্তফা দিলেন বিজেপি থেকে, কেবল ইস্তফাই নয় সেই সঙ্গে চাঞ্চল্যকর অভিযোগও করলেন। তাদের অভিযোগ, অর্থের বিনিময়ে দলীয় পদ দেওয়া হয়েছে বিজেপিতে। পদত্যাগ ঘোষণা হতেই আবারও প্রকাশ্যে চলে এল পদ্ম শিবিরের গোষ্ঠীকোন্দল। অর্থের বিনিময়ে দলীয় পদ দেওয়ার প্রতিবাদে গণপদত্যাগ করলেন বিজেপি কর্মীরা। বিজেপির ময়নাগুড়ি দক্ষিণ মণ্ডল কমিটিতে এই ঘটনায় ইতিমধ্যেই হুলুস্থুল কান্ড শুরু হয়ে গিয়েছে।

বিক্ষুব্ধ বিজেপি নেতাদের অভিযোগ, বিজেপির এই নতুন কমিটিতে অর্থের বিনিময়ে পদ দেওয়া হয়েছে। প্রতিকূল পরিস্থিতিতে যারা বিজেপির হয়ে লড়াই করে গিয়েছেন তাদের কমিটিতে জায়গাই দেওয়া হয়নি। বিজেপি নেতা-কর্মীদের আন্ধকারে রেখে না জানিয়েই নতুন কমিটি তৈরি করা হয়েছে। তাই তাদের সিদ্ধান্ত, কোনও পদে তারা আর থাকবেন না। তারই ফলশ্রুতি গণইস্তফা।

ময়নাগুড়িতে বিজেপির হয়ে প্রথম সারিতে লড়াই করা কর্মীরাই ঠাঁই পেলেন না কমিটিতে। এরাই পার্টির জন্য জেল পর্যন্ত খেটেছিলেন।ঘরছাড়া পর্যন্ত হতে হয়েছিলেন। তারাই জায়গা পেলেন না কমিটিতে। এই ঘটনাতেই ফের একবার প্রকাশ্যে চলে এলে বিজেপির গোষ্ঠী কোন্দল। ময়নাগুড়ি বিধানসভার দক্ষিণ মণ্ডলের জেলা সম্পাদক, মণ্ডল সম্পাদক, জেলা যুব মোর্চার সাধারণ সম্পাদক, মণ্ডল যুব সভাপতি, মণ্ডল যুব মোর্চার সাধারণ সম্পাদকসহ মোট ২০ জন বিজেপি থেকে গণইস্তফা দিয়েছেন। কমিটি থেকে পুরনো কর্মীদের বাদ পড়ায় তৈরি হয়েছে অসন্তোষ, মনে করা হচ্ছে তার জেরেই এই গণইস্তফা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Maynaguri, #bjp

আরো দেখুন