রাজ্য বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় নেতৃত্বকে চটিয়েই কি বাংলা ছাড়া হতে হচ্ছে দিলীপকে?

May 25, 2022 | < 1 min read

রাজ্য রাজনীতিতে দিন ফুরোলো দিলীপের, এবার বাংলা ছাড়া হচ্ছেন দিলীপ ঘোষ। এখন থেকে বাংলার বাইরের আট রাজ্যের সাংগঠনিক দায়িত্ব সামলাতে হবে দিলীপকে। এটা রাজনৈতিক পদন্নতি নাকি শাস্তি? সে প্রশ্ন থেকেই যায়।

তবে দিলীপের এই দায়িত্ব লাভ আদৌ কি রাজনৈতিক উত্তরণ না কি কৌশলে বাংলা থেকে সরিয়ে দেওয়া হল দিলীপকে? তা নিয়ে ক্রমশ জোরালো হচ্ছে জল্পনা। বিজেপির বাংলা জয় অধরা। বাংলায় বিজেপির পরাজয়ের মাশুল দিতে হয়েছিল দিলীপকে! মেয়াদ শেষ হওয়ার আগেই দিলীপকে রাজ্য সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। ২০২১-এর সেপ্টেম্বরে সর্বভারতীয় সহসভাপতি করা হলেও, তাকে নির্দিষ্ট কোনও দায়িত্ব দেওয়া হয়নি। ক্রমশই তাঁর সঙ্গে রাজ্য নেতৃত্বের দূরত্ব বাড়ছিল।

এর মধ্যেই বিজেপির বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের যোগ্যতা ও অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন তুলে বা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সম্পর্কে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন দিলীপ। এ নিয়ে রাজ্য বিজেপির নেতারা বিভিন্ন সময়ে দফায় দফায় কেন্দ্রীয় নেতাদের কাছে তার নামে নালিশ করেছে, তেমনই জেপি নড্ডা, অমিত শাহেরাও দিলীপকে নিয়ে অসন্তুষ্ট ছিলেন। মে মাসের গোড়ায় রাজ্যে আসেন শাহ, রাজ্যের প্রধান নেতাদের নিয়ে বৈঠকও করেন। যদিও সেখানে ডাক পাননি দিলীপ। তাতেই স্পষ্ট হয়ে যায় দিল্লির নেতাদের কাছে দিলীপ এখন দুয়োরাণি। এরপরেই মে মাসের শেষ এসে বাংলা থেকে সরে যেতে হচ্ছে দিলীপ ঘোষকে। তবে কি কেন্দ্রীয় নেতৃত্বকে চটিয়েই বাংলা ছাড়া হচ্ছেন দিলীপ?

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #dilip ghosh

আরো দেখুন