রাজ্য বিভাগে ফিরে যান

CBI এর পর ED, SSC মামলায় এবার তদন্তে আরেক কেন্দ্রীয় সংস্থা

May 27, 2022 | < 1 min read

এসএসসি দুর্নীতি মামলায় এবার জড়ালো আর্থিক দুর্নীতির অভিযোগ। সিবিআইয়ের পর এবার এসএসএসসি দুর্নীতি মামলার তদন্তে নামল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই নিয়োগকে কেন্দ্র করে বেআইনি আর্থিক লেনদেন হয়েছে কিনা সেই অভিযোগের তদন্ত করবে ইডি। সূত্রের খবর, এই মামলা সংক্রান্ত সমস্ত এফআইআর এর কপি চেয়েছে তারা। আরও অন্যান্য নথিও খতিয়ে দেখা হচ্ছে সংস্থার তরফে। কোনও বেআইনি আর্থিক লেনদেন হয়েছে কি না, তার তদন্ত শুরু করে দিয়েছেন আধিকারিকরা।

এসএসসি মামলায় নাম জড়িয়েছে একাধিক প্রভাবশালী নেতার। সেই জন্যই এই মামলায় তৎপর কেন্দ্রীয় সংস্থাগুলি। বৃহস্পতিবার রাতেই ইডির সদর দপ্তর থেকে একটি চিঠি আসে কলকাতায়। এসএসসি মামলার যাবতীয় নথি চেয়ে পাঠানো হয়। আধিকারিকরা বাগ কমিটির রিপোর্টও খতিয়ে দেখবেন বলে খবর।

এসএসসি দুর্নীতি মামলায় জেরবার হয়েছেন পরেশ অধিকারী। তাঁর বিরুদ্ধে অভিযোগ, নিয়ম বহির্ভূতভাবে নিজের মেয়েকে সরকারি স্কুলে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। পরেশ-কন্যাকে ইতিমধ্যেই চাকরি থেকে বরখাস্ত করেছে আদালত। ফেরত দিতে বলা হয়েছে বেতনে পাওয়া অর্থ। এবার পরেশবাবুর নামে কত সম্পত্তি আছে, তার খতিয়ান চাইছে সিবিআইকে। ইতিমধ্যেই আয়কর দপ্তের চিঠি পাঠিয়েছেন তদন্তকারী আধিকারিকরা।

শুধু পরেশ নন, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির তথ্যও জানে চায় সিবিআই। কলকাতা হাইকোর্টও প্রশ্ন তোলে তাঁর সম্পত্তি নিয়ে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের অস্ত্র ছিল নাকতলায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর সারমেয়দের ফ্ল্য়াট নিয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Enforcement Directorate, #SSC, #investigation

আরো দেখুন