রাজ্য বিভাগে ফিরে যান

আজ থেকে ব্যান্ডেল স্টেশন বন্ধ, বাতিল কোন কোন ট্রেন?

May 27, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: Railway Jobs

আজ, শুক্রবার থেকে টানা চারদিনের জন্য বন্ধ থাকছে ব্যান্ডেল স্টেশন দিয়ে রেল চলাচল। লোকাল তো বটেই, চলবে না এক্সপ্রেস ট্রেনও। ফলে ব্যাপক ভোগান্তি হবে যাত্রীদের। ইতিমধ্যে রেলের এই অদূরদর্শিতার ফলে ক্ষোভ ছড়িয়েছে জনমানসে। রেলের পরিকল্পনার অভাব নিয়ে ক্ষুব্ধ নিত্যযাত্রীদের একাংশ।

সাধারণ মানুষের প্রশ্ন, লকডাউনের কারণে প্রায় দু’বছর ট্রেন চলাচল বন্ধ ছিল। সেই সময় এই ধরনের সংস্কারের কাজ করা হল না কেন? এতদিন পর যখন মানুষ দৈনন্দিন জীবনযাত্রায় ফিরে এসেছে অনেকটাই, তখন টানা চারদিন রেল চলাচল বন্ধ রাখার যুক্তি কী? তাছাড়া, ভরা পর্যটনের মরশুমে ট্রান বাতিল হওয়ায় মুশকিলে পড়েছেন ভ্রমণপিপাসু বাঙালি ও পর্যটন ব্যবসায়ীরাও।

ব্যান্ডেলই শুধু নয়, একাধিক স্টেশনের মধ্যে রেল যোগাযোগ বন্ধ থাকবে। হাওড়া-বর্ধমান মেইন লাইনে হাওড়া থেকে চুঁচুড়া পর্যন্ত ট্রেন চলবে। বর্ধমান থেকে ট্রেন চলবে খন্যান পর্যন্ত। চুঁচুড়া থেকে তালাণ্ডু পর্যন্ত এবং কর্ড লাইনে চুঁচুড়া থেকে ইসলামপাড়া হল্ট স্টেশন পর্যন্ত ট্রেন চলবে না। ব্যান্ডেলের দু’দিকে প্রায় পাঁচটি করে স্টেশনে ট্রেন যোগাযোগ থাকবে না।

লাইনের মাঝপথে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় হাওড়া বা বর্ধমান—দু’দিকে যাওয়াই সময়সাপেক্ষ ও খরচবহুল হবে। মাঝখানের এই অংশটুকু বাদ দিয়ে দু’দিকে পরিষেবা চালু থাকলেও সব ট্রেন চলবে না। স্পেশাল ট্রেন হিসেবে কিছু লোকাল চালানো হবে। হাওড়া থেকে চুঁচুড়া যাওয়ার শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা বেজে ১০ মিনিটে। যদিও এরপরে তারকেশ্বর লোকাল স্বাভাবিক সময়েই চলবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Railway, #local train, #trains, #Express Train, #Bandel

আরো দেখুন