দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

আবার জঙ্গলমহল সফরে মমতা, এবার গন্তব্য পুরুলিয়া-বাঁকুড়া

May 29, 2022 | < 1 min read

মে মাসের দ্বিতীয় সপ্তাহেই ঝাড়গ্রামে প্রশাসনিক ও কর্মিসভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই সপ্তাহে আবার জঙ্গলমহল সফরে যাচ্ছেন তিনি। প্রশাসনিক সভা ও দলীয় কর্মিসভা দুইই করবেন মমতা। প্রশাসনিক বৈঠক থেকে যেমন সাধারণ মানুষের জন্য উন্নয়নের দিশা দেবেন তিনি, পাশাপাশি দলীয় বৈঠকের মাধ্যমে বুথস্তরের কর্মীদর কাছে পৌঁছে যাবেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী।

ঝাড়গ্রাম থেকে পঞ্চায়েত ভোটের ঘন্টা বাজিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়া-বাঁকুড়ায় তিনি কী বার্তা দেন, সেটাই জানতে মুখিয়ে বাংলার মানুষ। গত বিধানসভা ভোটে পুরুলিয়া ও বাঁকুড়া জেলায় আশানুরূপ ফল হয়নি তৃণমূলের। বিধানসভা নির্বাচনে বাঁকুড়ায় মোট ১২টির মধ্যে মাত্র চারটি আসনে জিতেছিল তৃণমূল আর পুরুলিয়ায় ন’টির মধ্যে তিনটি। তাই হারানো মাটি ফিরে পেতে মুড়িয়ে ঘাসফুল শিবির।

জঙ্গলমহলে জলের সমস্যা দীর্ঘদিনের। সেই সমস্যা সমাধান উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। জলস্বপ্ন প্রকল্পের মাধ্যমে এই দুই জেলার ঘরে ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে পরিস্রুত পানীয় জল। পুরুলিয়াতে একটি বৃহৎ জল প্রকল্পর কাজ শুরু হয়েছে। একইসঙ্গে পুরুলিয়ার জঙ্গলসুন্দরী শিল্পতালুকে প্রস্তাবিত ৭২ হাজার কোটি টাকার বিনিয়োগ।

এই উন্নয়নকেই হাতিয়ার করে আগামী বছর পঞ্চায়েতে বাজিমাত করতে চাইছে তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#jangalmahal, #Mamata Banerjee

আরো দেখুন