খেলা বিভাগে ফিরে যান

বছরে জোড়া আইপিএল? শাস্ত্রীর মন্তব্যে জোরালো হল জল্পনা

June 1, 2022 | < 1 min read

করোনা কাঁটা পেরিয়ে নবকলেবরে ফিরেছে আইপিএল, বেড়েছে দলের সংখ্যাও। চলতি মরশুমে দর্শকেরাও ফিরেছেন মাঠে। আগামী বছরের আইপিএলের জন্য ক্রিকেটপ্রেমীদের প্রতীক্ষা শুরু হয়ে গিয়েছে।

কিন্তু এবার থেকে কি বছরে দুটি আইপিএল দেখবেন ক্রিকেটপ্রেমীর? রবি শাস্ত্রীর মন্তব্যেই জোরালো হচ্ছে জল্পনা। দুমাসেরও বেশি লম্বা টুর্নামেন্ট শেষে জয়ী হয়েছে গুজরাত। দেড় দশক পেরিয়ে গেলেও আইপিএল নিয়ে ক্রিকেট অনুরাগীদের আগ্রহে একটুও ভাটা তো পড়েইনি, বরং বেড়েছে।

রবি শাস্ত্রীর কথায়, দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজের সংখ্যা কমিয়ে এখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের উপর জোর দেওয়া উচিত। তাঁর মতে, কেবলমাত্র বিশ্বকাপেই আন্তর্জাতিক টি-২০ ম্যাচগুলিকে সীমাবদ্ধ রাখা উচিত। বছরে জোড়া আইপিএল আয়োজনের ইঙ্গিতও মিলেছে তাঁর কথায়। প্রসঙ্গত, বিগত টি-২০ বিশ্বকাপে দেশের কোচ ছিলেন শাস্ত্রী। কিন্তু গ্রুপ পর্ব থেকেই খালি হাতে ফিরতে হয়েছিল বিরাট কোহলির দলকে। শাস্ত্রীর বক্তব্য, ক্লাব ক্রিকেটে ক্রিকেটার থেকে দর্শক, সকলেই বেশি আগ্রহ বোধ করেন।

বছরে জোড়া আইপিএল প্রসঙ্গে শাস্ত্রী কার্যত সম্মতি দিচ্ছেন। একগাদা দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ হওয়া নিয়ে না খুশ কোচ তিনি। এ প্রসঙ্গে ফুটবলকে অনুসরণ করার কথাও শোনা যায় শাস্ত্রীর গলায়। তাঁর মনে, দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজের কথা কেউ মনেই রাখেন না। ক্লাব ক্রিকেট হলে তা সবাই মনেও রাখবেন এবং সাগ্রহে উপভোগও করবেন।

এক কথায় শাস্ত্রীর সাফ কথা, ক্লাব ক্রিকেটই হল টি-টোয়েন্টি ক্রিকেটের আগামী ভবিষ্যৎ। জনপ্রিয়তা এবং আগ্রহের দিকেই হাঁটবেন ক্রিকেটপ্রেমীরা। তাই শাস্ত্রীর মতে, আয়োজকদের উচিত ক্রিকেটপ্রেমীদের কথা চিন্তা করে ক্লাব টি-টোয়েন্টি আয়োজনে আরও জোর দেওয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #Ravi Shastri, #Cricket

আরো দেখুন