দেশ বিভাগে ফিরে যান

নুপুর-নবীনের পর এবার অস্ট্রেলিয়ায় প্রতিবাদের মুখে তেজস্বী সূর্য্য, বাতিল অনুষ্ঠান

June 7, 2022 | < 1 min read

জাতিগত ভেদাভেদের ইস্যু নিয়ে আবার ব্যাকফুটে বিজেপি। এবার বিজেপি সাংসদ তেজস্বী সূর্য্যের অনুষ্ঠান বাতিল হল অস্ট্রেলিয়ায়। জ্বালানি যোগানকারী আরব দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে দুই নেতা-নেত্রী নবীন জিন্দল এবং নুপুর শর্মাকে বরখাস্ত করতে হয়েছে ভারতীয় জনতা পার্টিকে। প্রায় ১২টি দেশ ভারতের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে নবীন জিন্দল এবং নুপুর শর্মার ইসলামবিরোধী বক্তব্যের পর। এরপরই সামনে চলে এলো তেজস্বী সূর্য্যকে নিয়ে নতুন বিতর্ক।

৩১মে থেকে ৪ জুন, ভারত-অস্ট্রেলিয়া ইউথ ডায়লগের অন্তর্গত কিছু অনুষ্ঠানে বক্তব্য রাখার কথা ছিল সাংসদ তেজস্বী সূর্য্যের। বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের স্পন্সরশীপে এই অনুষ্ঠান হবার কথা ছিল। কিন্তু এরপরই অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি মানবাধিকার সংগঠন, ইসলামিক সংগঠন প্রতিবাদ শুরু করে। এর ফলে সে দেশের ডিয়াকিন, সিডনি, ম্যাকিওরি এবং মোনাস বিশ্ববিদ্যালয় সেই অনুষ্ঠান থেকে নিজেদের সরিয়ে নিয়েছে বলে জানা গেছে।

নুপুর শর্মা এবং নবীন জিন্দলের বক্তব্যের পরই মধ্যপ্রাচের আরব দেশগুলিতে রীতিমত অস্বস্তিতে মোদী সরকার। জানা যাচ্ছে কোনও কোনও দেশের কিছু সুপারমার্কেট থেকে সরিয়ে ফেলা হচ্ছে ভারতীয় পণ্য। এই অবস্থায় ইসলামিক ও মানবাধিকার সংগঠনগুলি সাংসদ তেজস্বী সূর্য্যের বিরুদ্ধে যে চিঠি দিয়ে প্রতিবাদ জানিয়েছিল, তাতে বলা হয়েছে তিনি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সঙ্গে যুক্ত এবং তিনি হিন্দু মৌলবাদী। মোদী সরকার কী করে এই নতুন জরুরি অবস্থার সামাল দেবে, সেটাই দেখার।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #bharatiya janata party, #Tejasvi Surya, #Australia

আরো দেখুন