দেশ বিভাগে ফিরে যান

ছেলেকে শেষ দেখা দেখতে দিতে হবে ঘুষ! প্রকাশ্যে ডবল ইঞ্জিন বিহারের করুণ ভিডিও

June 9, 2022 | < 1 min read

সম্প্রতি দেশজুড়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে দরজায় দরজায় ঘুরছেন এক বৃদ্ধ দম্পতি। যাঁকেই দেখছেন, তাঁর কাছেই হাত পাতছেন। কখনও বা ভিক্ষে নেওয়ার জন্য বাড়িয়ে দিচ্ছেন শাড়ির আঁচল। টাকার যে খুব প্রয়োজন তাঁদের। কারণ, সম্প্রতিই খুইয়েছেন একমাত্র ছেলেকে। তাঁকে শেষ দেখাটুকুও দেখতে পাচ্ছেন না টাকার অভাবে। হাসপাতাল থেকে ছেলের দেহ ছাড়িয়ে আনার জন্য প্রয়োজন ৫০ হাজার টাকা। এত টাকা না থাকায়, বাধ্য হয়েই সকলের কাছে হাত পাততে হচ্ছে তাঁদের।

বিহারের সমস্তিপুরেরই বাসিন্দা মহেশ ঠাকুর। স্ত্রী-ছেলেকে নিয়েই কোনওমতে কষ্ট সাধ্যে সংসার চলে যেত তাদের। আচমকাই একদিন উধাও হয়ে যায় তাঁর ছেলে। বারবার যোগাযোগের চেষ্টা করেও কোনও লাভ হয়নি। পরে হঠাৎ একটি ফোন আসে, জানানো হয় সমস্তিপুর সদর হাসপাতালে তাঁর ছেলের দেহ রয়েছে। কিন্তু হাসপাতালে যেতেই স্বাস্থ্যকর্মীরা মোটা টাকা দাবি করে বসেন। সাফ জানিয়ে দেন, ওই টাকা না দিলে দেহ মর্গ থেকে ছাড়া হবে না। বাধ্য হয়েই টাকা সংগ্রহ করতে বাড়ি বাড়ি ঘুরছেন ওই বৃদ্ধ দম্পতি।

সূত্রের খবর, ওই সরকারি হাসপাতালের অধিকাংশ কর্মীই চুক্তিভিত্তিক। নির্দিষ্ট সময়ে তাঁরা বেতনও পান না। সেই কারণেই রোগী পরিবারের উপরই তোলাবাজি চালায় হাসপাতালের কর্মীরা। এর আগেও একাধিকবার এই ঘটনা ঘটেছে বলে স্থানীয়দের অভিযোগ। এনডিএ শাসিত রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থা যে একেবারেই ভেঙে পড়েছে তা আবারও প্রমাণিত হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#hospital, #Bihar, #Samastipur

আরো দেখুন