আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

বেঁচে আছেন পারভেজ মুশারফ, সোশ্যাল মিডিয়ায় ছড়াল মৃত্যুর গুজব

June 10, 2022 | < 1 min read

প্রয়াত পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারফ। শুক্রবার বিকেলে এমনটাই খবর ছড়াল সামাজিক মাধ্যমে। পাকিস্তানের বেশ কিছু সংবাদ মাধ্যম এই খবর প্রকাশিত করে। কিন্তু সন্ধ্যেবেলাই তাঁর পরিবার বিবৃতি দিয়ে জানায় তিনি এখনও জীবিত।

পারভেজ মুশারফের পরিবার জানায়, তিনি ভেন্টিলেটরে নেই। তাঁর অসুস্থতার (অ্যামাইলয়েডোসিস) জটিলতার কারণে গত ৩ সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি। খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। স্বাস্থ্য পুনরুদ্ধারের আশা ক্ষীণ। তাঁর শরীরের বিভিন্ন অঙ্গ অকেজো হয়ে যাচ্ছে। তাঁর বেঁচে থাকতে যাতে কষ্ট না হয়, সেই প্রার্থনা করুন।

প্রসঙ্গত, ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তানের রাষ্ট্রপতি ছিলেন পারভেজ মুশারফ। ২০০৮ সালে ইমপিচমেন্ট এড়াতে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন তিনি। ২০০৭ সালে পাকিস্তানের সংবিধান বাতিল করে দিয়েছিলেন তৎকালীন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফ। ঘোষণা করেছিলেন সাংবিধানিক জরুরি অবস্থা।

উল্লেখ্য, কার্গিল যুদ্ধের সময় পাকিস্তানের সেনাপ্রধান ছিলেন পারভেজ মুশারফ। তৎকালীন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছিলেন, তিনি নাকি কিছুই জানতেন না এই ষড়যন্ত্র সম্পর্কে; সব পরিকল্পনা ছিল সেনাপ্রধান পারভেজ মুশারফের!

একটি দুর্নীতির মামলায় তাঁকে সাত বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল পাকিস্তানের আদালত। সেই মামলায় শারীরিক অসুস্থতার কারণে জামিন পান তিনি। এরপর প্রায় তিন বছর ধরে দুবাইয়ে থাকেন তিনি। চিকিৎসার জন্য লন্ডনেও থেকেছেন মুশারফ।

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #Pervez musharraf

আরো দেখুন