রাজ্য বিভাগে ফিরে যান

মুখ পুড়ল মোদী সরকারের, দূতাবাস জানালো পূর্বনির্ধারিত সূচি মেনেই চলছে অভিষেকের দুবাইসফর

June 10, 2022 | < 1 min read

ফের মুখ পুড়ল মোদী সরকারের, দুবাইয়ের ভারতীয় দূতাবাস সাফ জানালো, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গতিবিধি নিয়ম মাফিকই হচ্ছে। তারাই জানাচ্ছেন, অভিষেকের যেখানে যাওয়ার কথা ছিল, তিনি সেখানেই গিয়েছেন। তার থাকার জায়গাও অপরিবর্তিত। জানা গিয়েছে, চোখের চিকিৎসার কারণে তিনবার ডাক্তারের কাছে গিয়েছেন অভিষেক। ইডি সূত্রেও খবর, পূর্বনির্দিষ্ট সূচি অনুযায়ীই অভিষেক সফর করছেন। কোথাও কোনরকম বেনিয়ম হয়নি।

অন্যদিকে তৃণমূলের অভিযোগ, রাজনৈতিক লড়াতে পেরে না উঠেই অভিষেকের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আনা হয়েছে। এই ঘটনায় তাই স্পষ্ট হচ্ছে। রাজনৈতিক মহলের বক্তব্য, তৃণমূল সাংসদের উপর যেভাবে নজরদারি চালানোর কথা বলা হয়ে ছিল তা আইন সম্মত তো নয়ই; সেই সঙ্গে চরিত্র হনন। অভিষেক নিজেও নজরদারির বিরুদ্ধে বিজেপি সরকারকে আক্রমণ করে লিখেছিলেন, তার উপর নজর রাখতে গিয়ে বিজেপি ভুলে যাচ্ছে, গোটা ভারতই এখন মোদী সরকারের দিকে নজর রাখছে। নীরব মোদি, বিজয় মালিয়াদের ক্ষেত্রে কেন্দ্রের এজেন্সির ভূমিকা নিয়ে প্রশ্নবান ছুড়েছিলেন অভিষেক। তাঁর কথায়, মোদী সরকারের অধীনস্থ সংস্থাগুলো যদি একইরকম উৎসাহ ও উদ্যোগ দিয়ে নীরব মোদী, মালিয়াদের উপর নজরদারি চালাত, তবে দেশবাসীর ৩০ হাজার কোটি টাকা বেঁচে যেত।

প্রসঙ্গত, চোখের চিকিৎসা করাতে দুবাই যেতে তৃণমূল সাংসদকে বাধা দিয়েছিল ইডি। যার পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। উচ্চ আদালত তাঁকে অনুমতি দেয়, এরপরই ৩ জুন দুবাই রওনা হন অভিষেক। দুবাইয়ের ভারতীয় দূতাবাস জানাচ্ছে অভিষেকের সফর পূর্বনির্ধাতির সূচি মেনেই চলছে। কোথাও কোন বেনিয়ম নেই। বলাইবাহুল্য, দূতাবাসের এহেন ঘোষণায় বিজেপি সরকারের যে মুখ পুড়ল তা বলার অপেক্ষা রাখে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #politics, #Dubai, #Embassy

আরো দেখুন