হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী শরদ পাওয়ার? জল্পনা

June 11, 2022 | < 1 min read

শুরু হয়ে গেছে ভারতের ১৫তম রাষ্ট্রপতি নির্বাচনের তোড়জোড়। এবছর রাষ্ট্রপতি নির্বাচন হবে ১৮ জুলাই। গণনা ২১ জুলাই। আর রামনাথ কোবিন্দের সম্ভাব্য উত্তরসূরির নাম নিয়ে কৌতুহল দেশজুড়ে।

রাষ্ট্রপতি নির্বাচনের প্রেক্ষিতে দামামা বেজে উঠেছে বিরোধী শিবিরে। সূত্রের খবর, রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে একজন প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্বকে বেছে নিতে চায় বিরোধীরা। এই নির্বাচনকে কেন্দ্র করে বিরোধীদের মধ্যে ঐক্যমত গড়ে তুলতে আসরে নেমেছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।

বিরোধী শিবিরের সম্ভাব্য রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে উঠে আসছে এনসিপি নেতা শরদ পাওয়ারের নাম। সূত্রের খবর, আগামী সপ্তাহে দিল্লিতে বিরোধী দলগুলোর একটি বৈঠক আছে। তারপরই প্রার্থীর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। বিরোধীরা একজন প্রভাবশালী নেতাকেই রাষ্ট্রপতি পদপ্রার্থী করতে চায় যাতে বিজেপি বিরোধী ভোট ভাগ হওয়া থেকে আটকানো যাবে।

রাষ্ট্রপতি নির্বাচন জিততে যত ভোট দরকার, তার চেয়ে প্রায় ২ শতাংশ ভোট কম বিজেপির ঝুলিতে। জয় নিশ্চিত করতে নবীন পট্টনায়কের বিজেডি এবং জগন মোহন রেড্ডির ওয়াইএসআরসিপির সমর্থনের আশায় আছে। তবে, শরদ পাওয়ারের মত নেতা যদি বিরোধী শিবিরের প্রার্থী হয়, তবে বিজেপির পক্ষে ভোট দেওয়া তাদের জন্য শাঁখের করাত হয়ে দাঁড়াবে। কারণ, এতে বিজেপির সঙ্গে তাদের গোপন যোগসাজস ফাঁস হয়ে যাবে।

রাইসিনা হিলের পরবর্তী নিবাসী কে হবেন টা জানা যাবে ২১ জুলাই। তার আগে এখন সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়েই সরগরম রাজধানী।

TwitterFacebookWhatsAppEmailShare

#sharad pawar, #presidential candidate

আরো দেখুন