রাজ্য বিভাগে ফিরে যান

বিধানসভার বর্ষাকালীন অধিবেশন শুরু, হাজিরা নিয়ে দলীয় বিধায়কদের কড়া নির্দেশ তৃণমূলের

June 11, 2022 | < 1 min read

শুক্রবার থেকে শুরু হয়েছে বিধানসভার বর্ষাকালীন অধিবেশন। শুরুর দিনেই দলীয় বিধায়কদের কড়া নির্দেশ দিল তৃণমূল কংগ্রেস। বিধানসভায় এলাম আর সই করে চলে গেলাম, এটা চলবে না। অধিবেশন পর্বের শুরু থেকে শেষ পর্যন্ত সকল বিধায়ককে হাজির থাকতে হবে। তাঁরা যাতে কোনও অপ্রীতিকর প্রশ্ন বা বক্তব্য না রাখেন, সে বিষয়েও সতর্ক করা হয়েছে।

টানা কয়েকদিন চলবে বিধানসভার বর্ষাকালীন অধিবেশন। আসছে শিক্ষা সংক্রান্ত একাধিক বিল। তার মধ্যে উল্লেখযোগ্য, সরকারি বিশ্ববিদ্যালয়গুলিতে রাজ্যপালের বদলে মুখ্যমন্ত্রীকে আচার্য করা। ফলে বিধানসভায় অধিবেশন কক্ষে বিধায়কদের দিনভর হাজির থাকার বিষয়টি স্পষ্ট করে দেওয়া হয়েছে। এদিন তৃণমূল পরিষদীয় দলের বৈঠক হয়। সেখানে দলের অধিকাংশ বিধায়কই উপস্থিত ছিলেন। তবে এই বৈঠকে দলবদলুরা ডাক পাননি।

বিভিন্ন সময় দেখা গেছে, অধিবেশনের প্রথমার্থে উপস্থিত অনেক বিধায়ককে বিরতির পর দেখা যায় না। ‘ব্যক্তিগত কাজ রয়েছে’ জানিয়ে অনেকেই খাতায় সই করে চলে যান। তাই এবার কড়া অবস্থান নিতে বাধ্য হয়েছে তৃণমূল কংগ্রেস। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, যে কাজই থাক, অধিবেশনের আগাগোড়া উপস্থিত থাকাও বিধায়কদের গুরুত্বপূর্ণ কাজ। নির্দেশটি মোটেই হালকাভাবে নেওয়া যাবে না।


বিধায়কদের লাইব্রেরী কক্ষে যাতায়াত বাড়াতেও বলা হয়েছে। কোন বিধায়ক কবে কখন বিধানসভায় এলেন, চলে গেলেন, তার রেকর্ড থাকবে। পরে তা মমতা বন্দ্যোপা়ধ্যায়কে পাঠানো হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #politics, #MLA, #Monsoon Session, #WB Legislative Assembly

আরো দেখুন