রাজ্য বিভাগে ফিরে যান

ভুয়ো খবর থেকে সাবধান, আপেল দিয়ে আসল-নকল চেনালেন রাজ্যে ডিজি মনোজ মালব্য

June 12, 2022 | < 1 min read

নবীকে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য জেরে উত্তপ্ত রাজ্য। গত দু-দিন ধরে হাওড়ার বিস্তীর্ণ অঞ্চলে উত্তেজনা ছড়িয়েছে, রীতিমতো অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি। যার আঁচ ছড়িয়েছে মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনাসহ রাজ্যের একাধিক জায়গায়। সোশ্যাল মিডিয়া জুড়ে নানান গুজব ও ভুয়ো খবর ছড়িয়ে দিয়ে পরিস্থিতিতে আরও উত্তপ্ত করার চেষ্টা করছেন কেউ কেউ। এই আবহেই রাজ্যবাসীকে সতর্ক থাকার বার্তা দিলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। শনিবার ১১ জুন একটি টুইট করে রাজ্যবাসীদের ভুয়ো খবর থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন রাজ্য পুলিশের ডিজি।

টুইটে দুটো আপেলের ছবিকে প্রতীক হিসেবে ব্যবহার করেছেন মনোজ। বাস্তব সত্যকে বোঝাতে একটি সতেজ আপেলের ছবি ব্যবহার করেছেন অন্যদিকে একটি শুকনো আপেলের ছবির মাধ্যমে ভুয়ো খবরকে বুঝিয়েছেন। সেই সঙ্গেই মনোজ লিখছেন, ‘একটি পচা আপেল ঝুড়িতে থাকা বাকি ভাল আপেলদেরকেও নষ্ট করে দেয়। শান্তি নষ্ট হতে দেবেন না। ভুয়ো খবর ও গুজব ছড়ানো থেকে বিরত থাকুন। ভুয়ো খবর সম্পর্কে নিকটবর্তী থানায় জানান।’

প্রসঙ্গত, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তৎপর পুলিশ ও প্রশাসন। ইতিমধ্যেই উত্তেজনাপ্রবণ এলাকাগুলিতে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। ভুয়ো খবর, প্ররোচনা, ইন্ধন ইত্যাদি ছড়ানো বন্ধ করতে বিভিন্ন জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। শনিবারই হাওড়া শহর এবং হাওড়া গ্রামীণের পুলিশ কমিশনার ও পুলিশ সুপারের বদলি করা হয়েছে। হাওড়া কমিশনারেটের নতুন কমিশনার হলেন প্রবীণকুমার ত্রিপাঠী। অন্যদিকে, হাওড়া গ্রামীণের নতুন পুলিশ সুপার পদে এলেন স্বাতী ভাঙ্গালিয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #fake News, #Manoj Malaviya

আরো দেখুন