রাজ্য বিভাগে ফিরে যান

ইডি তলব নিয়ে দ্বিচারিতা কংগ্রেসের, খোঁচা তৃণমূলের মুখপত্রে

June 13, 2022 | < 1 min read

কেন্দ্রীয় এজেন্সির কার্যকলাপ নিয়ে কংগ্রেসের দ্বিচারিতা ফাঁস করল তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলা। ন্যাশনাল হেরল্ড দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সোমবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দপ্তরে হাজির হন রাহুল গান্ধী। তলব করা হয়েছে কংগ্রেসের কার্যনির্বাহী সভানেত্রী সোনিয়া গান্ধীকেও। লক্ষণীয় বিষয় হল, এজেন্সির ডাক আসতেই থরহরিকম্প কংগ্রেসর শীর্ষ মহলে। দেশ জুড়ে তারা ইডির ২৮টি অফিসে বিক্ষোভ কর্মসুচি পালন করে। কংগ্রেসের নেতাদের বক্তব্য, তাঁদের বিরুদ্ধে চলছে রাজনৈতিক চক্রান্ত। সেই কারণেই রাহুলের ইডির হাজিরার সময় সোমবার বিক্ষোভ দেখায় কংগ্রেস।

আর এই ইস্যুতেই কংগ্রেসকে আক্রমণ করল তৃণমূল। জাগো বাংলার প্রতিবেদনে লেখা হয়েছে, “তৃণমূল কংগ্রেস স্পষ্ট ভাষায় বলছে, কংগ্রেসের এই বিক্ষোভ আসলে দ্বিচারী এবং সুবিধাবাদী রাজনীতির উদাহরণ। বাংলায় তৃণমূল কংগ্রেসকে রাজনৈতিক লড়াইয়ে হারাতে না পেরে সিবিআই-ইডি কিংবা আয়করের মতো এজেন্সিকে লাগিয়ে দিয়েছে বিজেপি। বাংলার বুকে বিজেপি’র এই ন্যক্কারজনক ঘটনা দেখে কংগ্রেস নেতারা তখন উল্টো সুরে গেয়েছিলেন। শূন্যতে দলকে নামিয়ে আনা প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী তো গলার শিরা ফুলিয়ে রোজ তোপ দাগতেন। এবার কী বলবেন অধীর চৌধুরী কিংবা কংগ্রেসের সেই নেতৃত্ব? তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে যখন ইডি-সিবিআই অন্যায় অভিযান চালিয়েছে তখন তাকে সমর্থন করেছিলেন। তাহলে এবার রাহুল-সোনিয়ার ক্ষেত্রেও সমর্থন করন।”

শুধু একটি প্রতিবেদন নয়, তৃণমূলের মুখপত্রে সম্পাদকীয়তেও রাহুল ও সোনিয়া গান্ধীকে ইডির তলব নিয়ে কড়া সমালোচনা করা হয়েছে। সেখানে আকবর-বীরবলের একটি কাহিনি উল্লেখ করা হয়েছে। সেই গল্পে রাজসভায় আসা এক বহুভাষীর প্রকৃত মাতৃভাষা কী, সেটি উদ্ধার করেছিলেন বীরবল। সেই কাহিনির উল্লেখ করে তৃণমূলের মুখপত্রের সম্পাদকীয়তে লেখা হয়েছে, এতদিন কংগ্রেস সিবিআই-ইডি নিয়ে বাংলার সরকারকে এক হাত নিয়েছে। আর এখন সোনিয়া-রাহুলকে তলব করতেই কংগ্রেসের আসল মুখটা বেরিয়ে আসছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #Rahul Gandhi, #sonia gandhi, #Trinamool Congress

আরো দেখুন