বিনোদন বিভাগে ফিরে যান

নেপটিজমের বলি সুশান্ত, দেখে নিন একের পর এক হাতছাড়া হওয়া ছবির তালিকা

June 14, 2022 | 3 min read

অসময়ে খসে পড়া এক তারকা হলেন সুশান্ত। মেধা, অভিনয় দক্ষতা থাকা সত্ত্বেও তিনি বারবার স্বজনপোষণের শিকার হয়েছেন। বাদ গিয়েছেন একের পর এক ছবি থেকে। হাতছাড়া হয়েছে কাজ। হয়ত তাই সুশান্তের অবসাদের অন্যতম বড় কারণ। তাঁর থেকে চলে যাওয়া ছবিতে অভিনয় করেই তারকা হয়ে উঠেছেন অনেকেই। ছবিও সুপারহিট হয়েছে। কিন্তু চলে গিয়েছেন সুশান্ত।

‘আশিকি ২’
ছবি সৌজন্যে: News 18

২০১৩ সালের সুপারহিট ছবি ‘আশিকি ২’তে প্রথমে সুশান্তকেই নায়ক হিসেবে বাছা হয়েছিল। কিন্তু কোন এক অজ্ঞাত কারণে, তাঁর বদলে আদিত্য রায় কাপুরকে নেওয়া হয়।

হাফ গার্লফ্রেন্ড
ছবি সৌজন্যে: The Wire

২০১৫ সালে চেতন ভগত তাঁর টুইট করে জানিয়েছিলেন, তাঁর হাফ গার্লফ্রেন্ড উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি হতে চলা ছবিতে থাকছেন সুশান্ত সিং রাজপুত। ছবি তৈরির দায়িত্ব ছিলেন মোহিত সুরি। কিন্তু পরে হঠাৎ দেখা যায় সুশান্তের জায়গায় এই ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করছেন বলিপাড়ার স্টারকিড অর্জুন কপুর।

মুক্কাবাজ
ছবি সৌজন্যে: scroll.in

২০১৬ সালে অনুরাগ কাশ্যপের মুক্কাবাজ ছবির জন্যে পরিচালকের প্রথম পছন্দ ছিল সুশান্ত সিং রাজপুতকে প্রস্তাব। এবারেও একই জিনিসের পুনরাবৃত্তি! বাদ পড়েন সুশান্ত। একইভাবে হাসি তো ফাসি-এর জন্য অনুরাগ প্রথমে সুশান্ত সিং রাজপুতকে বাছলেও পরে সে ছবিতে কাজ করেন সিদ্ধার্থ মালহোত্র।

ফিতুর
ছবি সৌজন্যে: The New York Times

অভিষেক কাপুর-এর ফিতুরে নুরের চরিত্রে সুশান্ত সিং রাজপুতেরই অভিনয় করার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত নুরের চরিত্রে চূড়ান্ত হন আদিত্য রয় কপুর।

রোমিও আকবর ওয়াল্টার
ছবি সৌজন্যে: DNA India

এমনই রোমিও আকবর ওয়াল্টার সিনেমার টিজারে দেখা গিয়েছিল অভিনেতা সুশান্তকে। কিন্তু পরে জানা যায় ছবিতে কাজ করছেন জন আব্রাহম।

রাম লীলা, পদ্মাবত এবং বাজিরাও মাস্তানি
ছবি সৌজন্যে: Filmfare.com

পরিচালক সঞ্জয় লীলা বনশালির রাম লীলা, পদ্মাবত এবং বাজিরাও মাস্তানি, এই তিন সুপারহিট ছবির জন্য সঞ্জয়ের প্রথম পছন্দ ছিলেন সুশান্তকেই। কিন্তু কোনটাতে তাঁর অভিনয় করা হয়নি। প্রত্যেকটি চরিত্রই পান রণবীর সিংহ।

সড়ক ২ ছবি
সৌজন্যে: The Indian Express

এছাড়াও বলিপাড়ায় শোনা যায়, বেফিকরে, সড়ক ২ এবং সারে জহা সে আচ্ছা থেকেও বাদ পড়েছিলেন সুশান্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#actor, #Bollywood, #death anniversary, #sushant singh rajput, #sushant death case

আরো দেখুন