দেশ বিভাগে ফিরে যান

দিল্লিতে শরদের বাড়িতে মমতা, আজ কনস্টিটিউশন ক্লাবে বিরোধীদের বৈঠক

June 15, 2022 | < 1 min read

মঙ্গলবার সন্ধ্যায় দিল্লিতে পৌঁছেই রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিরোধীদের এককাট্টা করতে ময়দানে নামলেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে নেমেই তিনি গেলেন এনসিপি সুপ্রিমো শারদ পাওয়ারের বাড়িতে। এই মারাঠা নেতাই রাষ্ট্রপতি নির্বাচনে চর্চার ভরকেন্দ্রে। রাজনৈতিক মহলে জোর জল্পনা, তিনিই হতে পারেন বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী। অথচ, পাওয়ার নিজেই ঘনিষ্ঠ মহলে বলছেন, তিনি রাষ্ট্রপতি হতে চান না। তা কিন্তু কেউ এখনও জানে না, কী স্ট্র্যাটেজি নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরই পাওয়ারের বাসভবনে তাঁর হঠাৎ উপস্থিতি বাড়িয়েছে জল্পনা।

সূত্রের খবর, রাষ্ট্রপতি পদে শারদ পাওয়ারকেই প্রথম পছন্দ তৃণমূল সুপ্রিমোর। পাশাপাশি অন্য রাস্তাও খোলা রেখেছেন তিনি। পাওয়ার না চাইলে পরিবর্ত কারা, সে ব্যাপারেও আলোচনা সেরে রেখেছেন মমতা। রাজনৈতিক সূত্রে জানা যাচ্ছে, প্রাক্তন অর্থমন্ত্রী যশবন্ত সিংয়ের নাম বৈঠকে পেশ করা হতে পারে। ভাসছে গুলাম নবি আজাদের নামও।

তবে বুধবার কনস্টিটিউশন ক্লাবে বিরোধীদের বৈঠকের চূড়ান্ত লক্ষ্য, ঐকমত্যে পৌঁছনো। সেই কারণেই সবরকম সহযোগিতা করছে কংগ্রেস। থাকছেন মল্লিকার্জুন খাড়্গে, জয়রাম রমেশ এবং রণদীপ সিং সুরজেওয়ালা। সীতারাম ইয়েচুরি মমতাকে চিঠি দিয়ে জানিয়েছেন, তিনি নিজে না পারলেও বাম প্রতিনিধি হিসেবে থাকবেন রাজ্যসভার এমপি ই করিম। একইভাবে ডি রাজা আমন্ত্রণ পেলেও সিপিআইয়ের পক্ষে হাজির থাকবেন বিনয় বিশ্বম।

তবে আজকের বৈঠকে থাকছে না অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। কারা মনোনয়ন পেলেন তা না জানা অবধি কোনও মতামত জানাবে না আপ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #delhi, #sharad pawar, #Constitution Club

আরো দেখুন