খেলা বিভাগে ফিরে যান

IPL জয়ের পুরস্কার লাভ, আয়ারল্যান্ড সফরে দেশের অধিনায়কত্ব পেলেন হার্দিক

June 16, 2022 | < 1 min read

কদিন আগেই হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে IPL 2022-এর জিতেছে গুজরাট টাইটান্স। নেতৃত্বের সঙ্গে সঙ্গে নিজেও দুর্দান্ত পারফর্ম করেছেন হার্দিক। তাঁর ব্যাটে রানও এসেছে, যা নির্বাচকদের দৃষ্টিআকর্ষণ করেছে। এবার IPL জয়ের পুরস্কার পেলেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। আসন্ন আয়ারল্যান্ড সফরে দেশের অধিনায়কের দায়িত্ব পেলেন হার্দিক। আয়ারল্যান্ড সফরে সহঅধিনায়ক হচ্ছেন সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমার। BCCI-এর তরফে ইতিমধ্যেই ভারতীয় দল ঘোষণা করা হয়েছে।

আয়ারল্যান্ড সফরে চলতি মাসের ২৬ এবং ২৮ তারিখে দুটি টি-২০ ম্যাচ খেলবে ভারত। যার প্রায় কাছাকাছি সময়তেই ইংল্যান্ডের সঙ্গে ভারতের সীমিত ওভারের সিরিজ খেলার কথা রয়েছে। ইংল্যান্ড সিরিজের কথা ভেবেই দলের অধিকাংশ সিনিয়র ক্রিকেটারকে আয়ারল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে। দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতের অধিনায়কত্ব করছেন ঋষভ পন্থ। তাকেও আয়ারল্যান্ড সিরিজে রাখা হচ্ছে না।

এই সফরে প্রথমবারের জন্য জাতীয় দলে সুযোগ পেলেন এবারের IPL-এর অন্যতম সেরা পারফর্মার রাহুল ত্রিপাঠী। কিন্তু রাহুলকেও দক্ষিণ আফ্রিকা সিরিজে সুযোগ দেওয়া যায়নি। চোট সারিয়ে দলে প্রত্যাবর্তন করছেন সূর্যকুমার যাদব। সঞ্জু স্যামসনও জাতীয় দলে ফিরছেন।

আয়ারল্যান্ড সফরের ভারতীয় দল:

হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, ঈশান কিষান, ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #Ireland, #hardik pandya, #T20Is

আরো দেখুন