দেশ বিভাগে ফিরে যান

উপনির্বাচনকে ঘিরে লাগামছাড়া হিংসা ত্রিপুরায়, নির্বাচন কমিশনে অভিযোগ তৃণমূলের

June 16, 2022 | 2 min read

ত্রিপুরায় উপনির্বাচনকে কেন্দ্র করে লাগাম ছাড়া হিংসা চালাচ্ছে বিজেপি। এই অভিযোগ জানাতে বৃহস্পতিবার দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরে ডেপুটেশন দিল তৃণমূল কংগ্রেসের ছয় সাংসদের প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলে ছিলেন সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, জহর সরকার, প্রতিমা মন্ডল, লুইজিনহো ফালেরিয়ো, নুসরত জাহান রুহি।

সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরের আগের দিনই অশান্ত হয়ে উঠেছিল ত্রিপুরা। দলীয় কর্মী-সমর্থকদের উপর হামলার অভিযোগ তোলে তৃণমূল কংগ্রেস। তাদের অভিযোগ ছিল, দুষ্কৃতীদের ইটের ঘায়ে বেশ কয়েকজন তৃণমূল কর্মী সমর্থক গুরুতর আহাত হয়েছেন। আগরতলার ইন্দ্রনগরে সভা ছিল তৃণমূলের। অভিযোগ সেই সভা চলাকালীন চড়াও হয় দুষ্কৃতীরা।

বুধবার ত্রিপুরার সুরমা বিধানসভা এলাকায় দুই তৃণমূল কর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ ওঠে বিজেপি’র বিরুদ্ধে। এদিন সুরমার অন্তর্গত চাঙ্কাপ বাজারে ৭০টি পরিবার তৃণমূলে যোগ দেয়। তার পরেই ওই হামলা হয়েছে বলে অভিযোগ। চঙ্কাপ বাজারে একটি জনসভা ছিল তৃণমূলের। সেই জনসভায় ৭০টি পরিবার ওই দলে যোগ দেয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ, রাজ্য সম্পাদক সায়ন্তিকা বন্দ্যোপাধ়্যায় এবং তৃণমূলের রাজ্য সম্পাদক সুবল ভৌমিক। অভিযোগ অনুষ্ঠান শেষ হওয়ার পর রাত ১১টা নাগাদ একদল বিজেপি আশ্রিত দুষ্কৃতী সদ্য তৃণমূলে যোগ দেওয়া কর্মীদের বাড়িতে হামলা চালায়। সেই হামলায় দু’জন আহত হন। তাঁদের মধ্যে এক জন কিশোর রয়েছে। ধারালো অস্ত্র দিয়ে তাঁদের কোপানো হয় বলেও অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করেন তৃণমূল নেতারা। তাঁদের সেখানে যেতে পুলিশ বাধা দেয় বলেও অভিযোগ।



বৃহস্পতিবার কলকাতার তৃণমূল ভবনে এই অর্থে সাংবাদিক বৈঠক করেন তৃণমূলের মুখপত্র কুনাল ঘোষ। তিনি বলেন ত্রিপুরায় গণতন্ত্র নেই। এরপর তিনি তরুপুরে হিংসার কিছু ছবি প্রকাশ করেন, সাংবাদিক বৈঠকে ত্রিপুরার হিংসার কিছু ভিডিও দেখানো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#tripura, #bjp, #Trinamool Congress, #Tripura violence

আরো দেখুন