দেশ বিভাগে ফিরে যান

অগ্নিপথ বিক্ষোভ: এনডিএ শাসিত বিহারে ৭০০ কোটির ক্ষতি রেলের, নিশ্চুপ মোদী সরকার

June 19, 2022 | < 1 min read

অগ্নিপথ বিক্ষোভে অগ্নিগর্ভ দেশ

অগ্নিপথ বিক্ষোভে অগ্নিগর্ভ দেশ। রাজ্যে রাজ্যে জ্বলছে আগুন। আর এই বিক্ষোভে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতীয় রেল। বিশেষ করে এনডিএ শাসিত বিহারে রেলের ক্ষতি হয়েছে ৭০০ কোটি টাকারও বেশি।

রেল সূত্রে খবর, গত চার দিনে ৬০টিরও বেশি ট্রেনের কামরায় আগুন লাগানো হয়েছে। জ্বালিয়ে দেওয়া হয়েছে ১১টি ইঞ্জিন। শুধু তাই-ই নয়, বিভিন্ন স্টেশনে ভাঙচুরের ফলে রেলের সম্পত্তি নষ্ট হয়েছে। সব মিলিয়ে ক্ষতির পরিমাণ ৭০০ কোটিরও বেশি।

পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বীরেন্দ্র কুমার সংবাদমাধ্যমকে জানান, “পাঁচটি ট্রেন, ৬০টি কামরা এবং ১১টি ইঞ্জিন জ্বালিয়ে দেওয়া হয়েছে। কত ক্ষতি হয়েছে পুরোপুরি সেই তথ্য এখনও হাতে আসেনি। তবে সেই ক্ষতির পরিমাণ যে আরও বেশি হবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।”

বীরেন্দ্র কুমার আরও জানান, রেলের সম্পত্তি নষ্ট করার পাশাপাশি যে ভাবে রেল পরিষেবা ব্যাহত হয়েছে, যে ভাবে বিপুল সংখ্যায় ট্রেন বাতিল করতে হয়েছে, সেই ক্ষতির পরিমাণও অনেক। ৬০ কোটি যাত্রী এই পরিস্থিতির জন্য টিকিট বাতিল করেছেন।

বিজেপি ও তার সহযোগী দলগুলি যে রাজ্যে ক্ষমতাসীন, সেখানেই এই বিক্ষোভ সবচেয়ে বেশি। বিহারে রেলের ক্ষতি বিপুল অঙ্ক ছাড়িয়েছে। যে বিজেপি মুসলমানরা প্রতিবাদ করলে বুলডোজার চালায়, এই ক্ষেত্রে একদম চুপ। কেন্দ্রীয় সরকারের তরফেও মেলেনি কোনও সদর্থক পদক্ষেপ বা আশ্বাস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Protest, #Narendra Modi, #Railway, #Bihar, #Agnipath Scheme

আরো দেখুন