দেশ বিভাগে ফিরে যান

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের বৈঠকে মমতার বদলে যোগ দেবেন অভিষেক

June 19, 2022 | < 1 min read

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের প্রার্থী কে হবেন, তা ঠিক করতে দিল্লিতে ফের বৈঠকে বসছে বিজেপি বিরোধী রাজনৈতিক দলের প্রতিনিধিরা। এবারের বৈঠকের ডাক দিয়েছেন শরদ পাওয়ার। তৃণমূল সূত্রে খবর এই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বদলে যোগ দেবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রাষ্ট্রপতি নির্বাচনে ঐক্যমত্যে প্রার্থী বাছাই করতে চায় বিরোধী শিবির। প্রথমে প্রস্তাবিত হয়েছিল শরদ পাওয়ারের নাম। কিন্তু বর্ষীয়ান এই এনসিপি নেতা বেঁকে বসায় মমতা বন্দ্যোপাধ্যায় প্রস্তাব করেন বাংলার প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী এবং কাশ্মীরের প্রবীণ নেতা ফারুক আব্দুল্লার নাম। কিন্তু সেই প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন ফারুক। তাই, ফের একবার বৈঠকে বসতে চলেছে বিরোধী শিবির। কিন্তু এই বৈঠকে থাকবেন না মমতা। সূত্রের খবর, এই বৈঠকে তৃণমূলের তরফে উপস্থিত থাকবেন অভিষেক।

দিল্লিতে এই বৈঠকে যোগ দিতে যাওয়ার আগে রবিবার অভিষেক ত্রিপুরায় যাবেন শেষ মুহূর্তের প্রচারে অংশ নিতে। ত্রিপুরায় চারটি বিধানসভা আসনে উপনির্বাচন। চারটি কেন্দ্রেই প্রার্থী দিয়েছে তৃণমূল। সোমবার সকাল ১১টা নাগাদ আগরতলায় একটি সাংবাদিক সম্মেলন করতে পারেন অভিষেক। বিকেলে আগরতলায় একটি জনসভাও করার কথা তাঁর। দলীয়সূত্রে খবর ওই দিন সন্ধ্যায় তিনি ত্রিপুরা থেকে বৈঠকে যোগ দিতে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#opposition, #abhishek banerjee, #President election, #President election 2022

আরো দেখুন