দেশ বিভাগে ফিরে যান

রাষ্ট্রপতি নির্বাচন: যশোবন্ত সিনহার নাম প্রস্তাবিত হওয়ায় বাংলা গর্বিত, বললেন অভিষেক

June 21, 2022 | < 1 min read

দিল্লিতে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির বৈঠক শেষে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেন, আগামী দিনে ভারত একজন যোগ্য রাষ্ট্রপতি পেতে চলেছেন।

মঙ্গলবার, এনসিপি প্রধান শরদ পাওয়ারের ডাকা বিরোধী দলগুলির বৈঠকে সর্বসম্মতভাবে রাষ্ট্রপতি পদপ্রার্থী মনোনীত হন যশবন্ত সিনহা। ১৮টি বিজেপি বিরোধী দল তাঁর নামকে সমর্থন করেছেন। এদিনের এই বৈঠকে শরদ পাওয়ার যশোবন্ত সিনহার নাম প্রস্তাব করেন। তারপরই বলতে উঠে সেই নাম সমর্থন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, যশোবন্ত সিনহার নাম প্রস্তাবিত হওয়ায় বাংলা গর্বিত। তিনি আরও বলেন, যশোবন্ত সিনহা অত্যন্ত যোগ্য প্রার্থী। তিনি দীর্ঘদিন সাংসদ ছিলেন। কেন্দ্রে গুরুত্বপূর্ণ মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তৃণমূল কংগ্রেসের সঙ্গে‍ও যুক্ত ছিলেন। তিনি এমন দিনে তৃণমূলের পতাকা হাতে নিয়েছিলেন, যার আগের দিনই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর হামলা হয়। কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করা হচ্ছে দমন-পীড়নের উদ্দেশ্যে। যশোবন্ত সিনহার নাম সমর্থন করায় অন্যান্য রাজনৈতিক দলগুলিকেও ধন্যবাদ জানান তিনি।

শরদ পাওয়ার, ফারুক আব্দুল্লা এবং গোপালকৃষ্ণ গান্ধী রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের পদপ্রার্থী হতে অসম্মত হওয়ায়, যশোবন্ত সিনহার নাম ঘিরে কয়েকদিন ধরেই জল্পনা শুরু হয়েছিল। দেশের প্রাক্তন অর্থমন্ত্রী তথা তৃণমূল সহসভাপতি আজ সকালেই টুইট করে জানান, দেশে স্বার্থে বিরোধীদের সর্বসম্মতিক্রমে রাষ্ট্রপতি নির্বাচনে পদপ্রার্থী হতে তাঁর কোন আপত্তি নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Yashwant Sinha, #President election, #abhishek banerjee

আরো দেখুন