রাজ্য বিভাগে ফিরে যান

গোষ্ঠী-দ্বন্দ্ব চরমে, বঙ্গ বিজেপিকে রক্ষা করতে এবার ‘চিন্তন বৈঠক’ বিক্ষুব্ধদের

June 21, 2022 | 2 min read

বঙ্গ বিজেপির গোষ্ঠী-দ্বন্দ্ব প্রতিদিনই নতুন নতুন রূপে প্রকট হচ্ছে। রাজ্যের বিরোধী দলের ভূমিকা পালন করার আগে তাদের নিজেদের দলের অন্দরের বিরোধ সামলাতেই হিমসিম খেতে হচ্ছে বিজেপির শীর্ষ নেতৃত্বকে। এবার দলের বিদ্রোহে নয়া মোড়।

বঙ্গ বিজেপিক বাঁচাতে ‘চিন্তন বৈঠকে’র প্রস্তুতি শুরু করে দিল বিক্ষুব্ধদের একাংশ! কলকাতাতেই হবে এই চিন্তন বৈঠক। এই চিন্তন বৈঠকের উদ্দেশ্য হল বঙ্গ বিজেপি’কে বর্তমান রাজ্য নেতাদের হাত থেকে রক্ষা করা। ‘বিজেপি বাঁচাও মঞ্চে’র ব্যানারে সেই বৈঠকে থাকার জন্য উদ্যোগীদের তরফে যোগাযোগ করা হয়েছে তথাগত রায়, মোহিত রায়, দুধকুমার মণ্ডল, পিসি সরকার, অম্বুজ মোহান্তিদের সঙ্গে। অর্থাৎ যাঁরা বর্তমান বিজেপি নেতৃত্বের সমালোচনা নানা সময়ে করছেন, এবং যাঁদের দলে প্রাপ্য সম্মান দেওয়া হচ্ছে না বলে অভিযোগ, তাঁদেরই এক মঞ্চে বসানোর চেষ্টা চলছে। বাংলায় বিজেপির ভবিষ্যৎ নিয়ে আলোচনার নির্যাস পাঠিয়ে দেওয়অ হবে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। শুধু তাই নয়, কেন্দ্রীয় নেতৃত্ব যদি বাংলায় দলকে বাঁচাতে কোনও পদক্ষেপ না নেয়, তাহলে আগামিদিনে রাজ্য বিজেপি’র পালটা এই মঞ্চের লড়াই চলবে।

বিক্ষুব্ধ বিজেপি’র এই মঞ্চের তরফে দলের সংখ্যালঘু মোর্চার প্রাক্তণ রাজ্য নেতা সামসুর রহমান সাংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘বর্তমান সময়ে কতিপয় রাজ্য নেতার হাত থেকে বাংলায় বিজেপিকে বাঁচাতে আমরা কলকাতায় শীঘ্রই চিন্তন বৈঠক ডাকছি। এ রাজ্যে যাঁরা বিজেপিকে গড়ে তুলেছেন, দলকে এগিয়ে নিয়ে গিয়েছেন তাঁদের পরামর্শ নেব। বঙ্গ বিজেপির ভবিষ্যৎ নিয়ে আলোচনা হবে। আমরা তথাগত রায়, পি সি সরকার, অম্বুজ মোহান্তি, অসীম সরকার, দুধকুমার মণ্ডলদের সঙ্গে যোগাযোগ করছি। কয়েকজনের সঙ্গে কথাও হয়েছে। ভবিষ্যতে বঙ্গ বিজেপিকে বাঁচাতে কি করতে হবে সেই পরামর্শ আমরা পুরনো নেতা, যাঁরা দলে ব্রাত্য তাঁদের থেকে নেব। সে জন্যই চিন্তন বৈঠক।’’

বিজেপি বাঁচাও মঞ্চের বক্তব্য-

  • দলের পুরনোদের গুরুত্ব দেওয়া হচ্ছে না। তাঁদের পরামর্শ নেওয়া হচ্ছে না।
  • অমিতাভ চক্রবর্তীকে অবিলম্বে সরাতে হবে।
  • রাজ্য সভাপতিকে বেশিরভাগ সময় কলকাতায় দিতে হবে। তিনি সামনে থাকলেও দল চালাচ্ছে অন্যরা।
  • বিভিন্ন মিছিলে অন্য জেলা থেকে লোক এনে ভিড় দেখিয়ে কেন্দ্রীয় নেতাদের ভুল রিপোর্ট দেওয়া হচ্ছে।
  • রবিবার বারাকপুরে শুভেন্দু অধিকারীর মিছিলে বাইরে থেকে লোক এনে ভিড় দেখানো হয়েছে।
TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #dilip ghosh, #sukanta majumder

আরো দেখুন