দেশ বিভাগে ফিরে যান

মহারাষ্ট্রে সরকার ফেলতে চাইছে বিজেপি, উদ্ধবের পাশে তৃণমূল

June 23, 2022 | 2 min read

মহারাষ্ট্রের কংগ্রেস-শিবসেনা-এনসিপি জোট সরকার পতনের মুখে। প্রায় ৪০ জন বিধায়ককে নিয়ে শিবসেনার নেতা একনাথ শিন্ডে আশ্রয় নিয়েছেন বিজেপি-শাসিত অসমে। ক্ষোভ উগরে দিয়েছেন কংগ্রেস এবং এনসিপির সঙ্গে জোট নিয়ে, এমন কি আদিত্য ঠাকরেকে অযোধ্যার রামমন্দিরে পাঠানো নিয়েও। বিজেপির অঙ্গুলিহেলনেই এমন অবস্থা, সেটা নিয়ে সন্দেহপ্রকাশ করছেন অনেকেই।

এমত অবস্থায় বৃহস্পতিবার গুয়াহাটিতে র‍্যাডিসন হোটেলের বাইরে বিক্ষোভ দেখাল তৃণমূল। এই হোটেলেই রয়েছেন শিবসেনার বিক্ষুদ্ধ বিধায়করা।

May be an image of 3 people and people sitting

উদ্ধব ঠাকরের পাশে দাঁড়িয়ে এদিন সকালে অসমে তৃণমূলের প্রধান রিপুন বোরা বিক্ষোভে নেতৃত্ব দেন। শিবসেনার বিক্ষুদ্ধ বিধায়কদের হোটেলের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। তৃণমূলের অভিযোগ, রাজ্যের বন্যা পরিস্থিতি মোকাবিলায় কোনও পদক্ষেপ না করে অসমের প্রশাসন মহারাষ্ট্রের রাজনীতি নিয়ে মেতেছে।

May be an image of 4 people, beard and people standing

রাজ্যে ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের মধ্যেও রাজনীতিতে ব্যস্ত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। ‘ডুবন্ত’ রাজ্যের মানুষের ত্রাণের ব্যবস্থা না করে মুখ্যমন্ত্রী তথা প্রশাসন ব্যস্ত মহারাষ্ট্রের রাজনীতি নিয়ে। এই ইস্যুকে হাতিয়ার করে আসরে নামলেন খোদ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সরাসরি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে নিশানা করলেন তিনি।

টুইট করে রাজ্য সরকারকে বিঁধেছেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ সুস্মিতা দেবও।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #maharastra, #Uddhav Thackeray, #Maharashtra Political Crisis

আরো দেখুন