দেশ বিভাগে ফিরে যান

সরকারি বাসভবন ছাড়লেন উদ্ধব, তবে কি ইস্তফা দিচ্ছেন তিনি?

June 23, 2022 | < 1 min read

বুধবার রাতে ফের জমে উঠল মহারাষ্ট্রের রাজনৈতিক টানাপোড়েনের খেলা। হঠাৎ করেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে তাঁর সরকারি বাংলো ছেড়ে চলে এলেন ‘মাতোশ্রী’ তে। আর এরপরই শুরু হয়েছে জল্পনা। তবে কি মহারাষ্ট্রে পালাবদল আসন্ন?

অন্যদিকে দলের দখল নিতে একধাপ এগিয়ে গেলেন বিদ্রোহী নেতা একনাথ শিন্দে। অসমের গুয়াহাটিতে বসেই শিন্দে-সহ ৩৪ জন ‘বিদ্রোহী’ বিধায়ক নিজেদের ‘প্রকৃত শিবসেনা পরিষদীয় দল’ দাবি করে চিঠি দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি এবং ডেপুটি স্পিকার নিহারী সীতারাম জিরওয়ালকে। এর ফলে আরও জমে উঠেছে নাটক।

ইতিমধ্যেই শিন্দেকে সরিয়ে অজয় চৌধুরীকে বিধানসভা নয়া দলনেতা মনোনীত করেছে শিবসেনা। বিধানসভায় দলে চিফ হুইপ সুনীল প্রভু সে কথা চিঠি লিখে জানান ডেপুটি স্পিকারকে। বুধবার সুনীলকে সরিয়ে বিধানসভায় শিবসেনার নতুন চিফ হুইপ হিসেবে ভারত গোগাভালেকে স্বীকৃতি দেওয়ার জন্য ডেপুটি স্পিকারের কাছে আবেদন জানিয়েছে শিন্দে শিবির। 

এদিকে আবার বিদ্রোহ দমন করতে এনসিপি নেতা শরদ পাওয়ার প্রস্তাব দিয়েছেন উদ্ধবকে সরিয়ে মুখ্যমন্ত্রী করা হক বিদ্রোহী শিন্দেকেই। আর বিদ্রোহী গোষ্ঠীর দাবি, কংগ্রেস ও এনসিপির সঙ্গ ছেড়ে বেরিয়ে আসুক শিবসেনা। শেষমেষ মহারাষ্ট্রের পরিণতি কী হয়, টা দেখতে উদগ্রীব গোটা দেশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shiv Sena, #Uddhav Thackeray

আরো দেখুন