উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

উৎসবের আবহে চলছে জিটিএ, শিলিগুড়ি মহকুমা নির্বাচন

June 26, 2022 | < 1 min read

শান্তিপূর্ণ ভাবেই চলছে শিলিগুড়ি(Siliguri) মহকুমা পরিষদের ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট। নির্বাচনকে কেন্দ্র করে যেন উৎসবের আবহ। খড়িবাড়ি ব্লক ডিসিআরসি করা হয়েছে খড়িবাড়ি হাইস্কুলে। ভোটকে কেন্দ্র করে প্রশাসনের মধ্যে জোর তৎপরতা দেখা গেছে।

খড়িবাড়ি ব্লকে মোট ভোটার ৮৯ হাজার। মোট ১১২টি ভোটগ্রহণ কেন্দ্র। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ১০টি সেক্টর করা হয়েছে। রানিগঞ্জ-বিন্নাবাড়ি গ্রাম পঞ্চায়েত নিয়ে এবার মহকুমা পরিষদের ৫ নম্বর আসন এবং খড়িবাড়ি-বুড়াগঞ্জ গ্রাম পঞ্চায়েত নিয়ে গঠিত হয়েছে মহকুমা পরিষদের ৬ নম্বর আসন। খড়িবাড়ি পঞ্চায়েত সমিতির মোট আসন ১২টি।

এছাড়া গ্রাম পঞ্চায়েতের ক্ষেত্রে খড়িবাড়িতে ১৭টি, বিন্নাবাড়িতে ১৩টি, বুড়াগঞ্জে ২২টি এবং রানিগঞ্জে ২৭টি আসনে পঞ্চায়েত প্রার্থীদের লড়াই হবে। প্রায় ৮০০ ভোটকর্মী এবং প্রায় সাড়ে ৪০০ পুলিশকর্মী গোটা ভোট পক্রিয়া পরিচালনার জন্য নিযুক্ত করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতিটি ভোটগ্রহণ কেন্দ্রে একজন পুলিশ অফিসার, দু’জন বন্দুকধারী ও একজন লাঠিধারী পুলিশকর্মী মোতায়েন থাকবে। রবিবার সকাল সাতটা থেকে শুরু হবে ভোটগ্রহণ পর্ব।

অন্যদিকে, দীর্ঘ প্রতীক্ষার পর পাহাড়ে হচ্ছে জিটিএ নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে উন্মাদনা তৈরি হয়েছে পাহাড়ের মানুষের মধ্যে। জিটিএ এলাকায় ৪৫টি আসনে মোট ২৭৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। ২৭৭ প্রার্থীর মধ্যে ২১০ জন নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। বিজিপিএম ৪৫টি আসনে প্রার্থী দিয়েছে, হামরো পার্টিও ৪৫টি আসনে প্রার্থী দিয়েছে। তৃণমূল ৪৫টি আসনের মধ্যে ১০টিতে প্রার্থী দিয়েছে। সিপিআইএম ১২টি আসনে প্রার্থী দিয়েছে।

জিটিএ এলাকায় মোট ভোটকেন্দ্র ৯২২টি। জিটিএ এলাকায় মোট ভোটার ৭ লক্ষ ৩২ হাজার। ডিসিআরসি কেন্দ্র ৩টি-কালিম্পং, কার্শিয়াং, দার্জিলিং।

TwitterFacebookWhatsAppEmailShare

#siliguri mahakuma election, #GTA election

আরো দেখুন