দেশ বিভাগে ফিরে যান

শুনিয়ে মোদী চাচা… অগ্নিপথ বিরোধিতায় শ্লেষাত্মক গান শিশুর, নিমেষে ভাইরাল ভিডিও

June 26, 2022 | < 1 min read

গোটা দেশ জুড়ে অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় রাস্তায় নেমেছেন যুবকরা। এবার অগ্নিপথ নিয়ে বাজারে এসে গেল প্যারোডি গান। বিহারের ছাপরা জেলার শিশু রৌনক রতন একেবারে হারমোনিয়াম বাজিয়ে সেই গান গেয়েছেন। অস্থায়ীভাবে সেনাতে নিয়োগের যে কী জ্বালা সেটাই গানে গানে তুলে ধরেছেন ওই কিশোর। আর সেই গানে মুখরা শুনেই আমজনতা বলে উঠছেন বাহ ভাই বাহ!

ভোজপুরি গানে প্রথমেই শুরু হচ্ছে শুনিয়ে মোদী চাচা! আর সেই গান একেবারে হট কেকের মতো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে দেশের প্রধানমন্ত্রীকে এরকম চাচা বলে সম্বোধনকে ঘিরে মুখ টিপে হাসছেন অনেকেই।

রৌনকের বয়স ৯ বছর। এর মধ্যেই গানটা বেশ রপ্ত করে ফেলেছে। সে পড়ে ক্লাস ফাইভে। এর আগে কোভিড নিয়ে গান বেঁধেছিল সে। সেই গানও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এই গানও শ্রোতাদের আকর্ষণ করেছে। রৌনকের বাবা গানের শিক্ষক। তাঁর কাছেই গানের তালিম নেয় ছোট্ট রৌনক। আর গানের জেরে এখন রৌনক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বয় বলে পরিচিত হয়ে গিয়েছে।

গানে গানে বলা হয়েছে, চার বছরের চাকরিতে কীভাবে বিয়ে হবে! কীভাবে যৌতুক মিলবে! আর এই গান শুনতে একেবারে হামলে পড়ছেন নেট নাগরিকরা। প্রচুর শেয়ারও হয়েছে এই গান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Viral, #Modi Chacha

আরো দেখুন